তারিখ : ২৮ জানুয়ারী ২০২২, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বৃহস্পতিবার গাজীপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এশিয়া মাহাদেশের বৃহত্তম সাফারি পার্ক, ফায়ার সার্ভিস স্টেশনসহ বেশ কয়েকটি উন্নয়কাজের উদ্বোধন ও নির্মিতব্য কয়েকটি কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন
বৃহস্পতিবার গাজীপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
[ভালুকা ডট কম : ২৯ অক্টোবর]
প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্মাণকাজ সম্পন্ন গাজীপুরের বেশ কয়েকটি উন্নয়নকাজের উদ্বোধন ও একাধিক উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

আগামী ৩১ অক্টোবর বৃহস্পতিবার তিনি দুপুর ২টায় গাজীপুর সদর উপজেলার ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ মাঠে এক জনসভায় অংশগ্রহণের আগে সভাস্থলের পাশে একই ফলকে এসব কাজের ফলক উম্মোচন করে উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। গাজীপুর জেলা প্রশাসন এ খবর নিশ্চিত করেছেন।

গাজীপুরের জেলা প্রশাসক নূরুল ইসলাম জানান, উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর প্রকল্পগুলো একই ফলকে মুদ্রিত থাকবে। এ কাজগুলোতে জেলা প্রশাসনের তদারকি থাকবে। তিনি জানান, নির্মাণসম্পন্ন যে সব উন্নয়ন কাজের উদ্বোধন করবেন সেগুলো হচ্ছে- জেলার শ্রীপুর উপজেলার ইন্দ্রবপুর এলাকায় প্রতিষ্ঠিত বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক, মাওনা চৌরাস্তায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, শ্রীপুর উপজেলা কমপ্লেক্স ভবন, বরামা-সিংহশ্রী রাস্তার শীতলক্ষ্যা নদের ওপর ৩১৫ মিটার পিসি গার্ডার ব্রিজ নির্মাণ প্রকল্প, গাজীপুর জেলা সদরের সাথে শ্রীপুর উপজেলার ৪০ মিটার গার্ডার  ব্রিজসহ লতিফপুর-ভাওয়াল মির্জাপুর ডিসি রাস্তা (মরহুম হাবিল উদ্দিন সিকদার সড়ক) কার্পেটিং দ্বারা উন্নয়ন, গাজীপুর সদর উপজেলায় ৫২ মেগাওয়াট ডুয়েল ফুয়েল পাওয়ার প্ল্যান্ট, ঐতিহ্যবাহী রাজবাড়ী মাঠের সৌন্দর্যবর্দ্ধন প্রকল্প, টঙ্গী থানার শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম, ২৫০ শয্যার জেনারেল হাসপাতাল, গাজীপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা সড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প, গ্রেটার ঢাকা সাসটেইনেবল আরবান ট্রান্সপোর্ট প্রজেক্ট (গাজীপুর-চান্দনা চৌরাস্তা) প্রকল্প, দ্বিতীয় কাঁচপুর, দ্বিতীয় গোমতী, দ্বিতীয় মেঘনা সেতু নির্মাণ এবং বিদ্যমান সেতু পুনর্বাসন প্রকল্প।

এ ছাড়া গাজীপুরে জেলার বিভিন্ন উপজেলার কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ের অতিরিক্ত শ্রেণীকক্ষ নির্মাণকাজ ও উর্দ্ধমুখী সম্প্রসারণ নির্মাণকাজ উদ্বোধন করবেন।

তিনি জানান, যেসব কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে সেগুলো হচ্ছে ঢাকা মাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় নির্মিতব্য ১৫০ মেগাওয়াটের ডুয়েল ফুয়েল পাওয়ার প্ল্যান্ট, গাজীপুর ৫০০ শয্যার জেনারেল হাসপাতাল, গাজীপুর জেলা শহর, মেঘডুবি ও পূবাইল এলাকায় ট্রমা সেন্টার স্থাপন, সদর উপজেলার ছোট দেওড়ায় নার্সিং ইন্সটিটিউট এবং আইসিটি ট্রেনিং এন্ড রিসার্চ সেন্টার ফর এডুকেশন স্থাপন প্রকল্প।

গাজীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও ভূমি মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আ ক ম মোজাম্মেল হক এম পি জানান, প্রধানমন্ত্রী বিভিন্ন কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে ভাওয়াল বদরে আলম সরকারী কলেজ মাঠে দুপুর আড়াইটায় জেলা আওয়ামীলীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৭৮৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই