তারিখ : ০৮ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সামিউল ইসলামের কৃতিত্ব

সামিউল ইসলামের কৃতিত্ব
[ভালুকা ডট কম : ০১ জুন]
শিক্ষাবার্তার বিশেষ প্রতিনিধি, শিক্ষাবার্তার অনলাইন পাঠক ফোরামের কেন্দ্রীয় কমিটির তথ্য ও প্রযুক্তি সম্পাদক এবং ইংরেজি বিষয়ের শিক্ষক সামিউল ইসলাম এমএড পরীক্ষায় ১ম শ্রেণি পেয়ে উত্তীর্ণ হয়েছে।আজ ১ জুন দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে সরকারি টিচার্স ট্রেনিং কলেজের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের এমএড পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। সে সরকারি টিচার্স ট্রেনিং কলেজ (পুরুষ), ময়মনসিংহ থেকে এমএড পরীক্ষায় অংশগ্রহণ করে ১ম শ্রেণি পেয়ে উত্তীর্ণ হয়েছে।

সামিউল ইসলাম বর্তমানে ভালুকার ঐতিহ্যবাহী হালিমুন্নেছা চৌধুরাণী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে এনটিআরসিএ কর্তৃক নিয়োগ পেয়ে গত ১ নভেম্বর২০১৬ থেকে সহকারী শিক্ষক (ইংরেজি) হিসেবে কর্মরত। বর্তমান কর্মস্থলে যোগদানের পূর্বে সে ঢাকার মিরপুরে আলহাজ্ব আব্বাস উদ্দিন উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (ইংরেজি) হিসেবে কর্মরত ছিলেন।

সামিউল ইসলাম ইসলামী বিশ্বিবিদ্যালয়,  কুষ্টিয়া থেকে ইংরেজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। তারপর সরকারি টিচার্স ট্রেনিং কলেজ (পুরুষ), ময়মনসিংহ থেকে বিএড ও এমএড ডিগ্রি লাভ করেন। এছাড়াও এনটিআরসিএ'র শিক্ষক নিবন্ধন পরীক্ষায় সহকারী শিক্ষক ইংরেজি, সহকারী শিক্ষক কম্পিউটার ও প্রভাষক ইংরেজি বিষয়ের ওপর নিবন্ধন সনদ অর্জন করেন। জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমি(নায়েম) থেকে ইংলিশ ল্যাংগুয়েজ টিচিংয়ের ওপর প্রশিক্ষণ, টিকিউআই-২ থেকে ৪৬ দিনের এডভান্সড আইসিটি প্রশিক্ষণ, যুব উন্নয়ন প্রশিক্ষন কেন্দ্র,ময়মনসিংহ থেকে ৬ টি বিষয়ের ওপর ৩ মাসের প্রশিক্ষণ, আমেরিকান অ্যাম্বাসির অধীনে ল্যাংগুয়েজ প্রফেসিয়েন্সি সেন্টার(এলপিসি), গুলশান থেকে ৬ মাসের প্রশিক্ষণ, বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল থেকে ৩ মাসের প্রশিক্ষণ, এফএম মেথড থেকে ইংরেজি বিষয়ের ওপর ৩ মাসের কোর্স এবং বাংলাদেশ ফায়ার সার্ভিসের অধীনে পরিচালিত দুর্যোগ প্রতিরোধ ও ব্যবস্থাপনার ওপর প্রশিক্ষণ গ্রহণ করেন । তাছাড়াও তিনি বিভিন্ন বিষয়ের ওপর ডজনখানেক সেমিনারে অংশগ্রহণ করেন।

সামিউল ইসলাম শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন জাতীয় দৈনিকে শিক্ষা ও সমসাময়িক বিষয়ে লেখালেখিও করেন।সে  ইংরেজি বিষয়ের শিক্ষক হলেও আইসিটি বিষয়ে বেশ দক্ষতা রয়েছে। ভালুকা উপজেলায় সে ১ম তার বিদ্যালয়ের সকল শিক্ষককে এটুআই কর্তৃক পরিচালিত শিক্ষক বাতায়নের সাথে সম্পৃক্ত করেন। সে ভালুকা উপজেলা আইসিটি কমিটির সদস্যও। সে পেশাগত দক্ষতা বৃদ্ধির পাশাপাশা ইংরেজি বিষয়ের ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করতে ইচ্ছুক। আগামী দিনগুলোও যেন সফলতার সাথে অতিক্রম করতে পারে সেজন্য সকলের দোয়াপ্রর্থী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই