তারিখ : ১৭ নভেম্বর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

অনুসন্ধানী প্রতিবেদন

নওগাঁয় দাদন ব্যবসায়ীর ছোবলে ৪ জনের আত্নহত্যা

১৫ নভেম্বর ২০১৮ ০৪.১১ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৫ নভেম্বর] নওগাঁয় অসাধু দাদন ব্যবসায়ীদের চড়া সুদের ফাঁদে পড়ে একের পর এক পরিবার নিস্ব হয়ে পড়ছে। এমনকি অসাদু সুদ ব্যবসায়ীদের চড়া সুদের টাকা দিতে না পেরে জেলা সদর উপজেলার বলিহার ইউনিয়নেই আত্নহত্যা করছেন ৩ জন। এছাড়া জেলার বিভিন্ন এলাকার অনেক লোকজন সুদ ব্যবসায়ীদের চড়া সুদের টাকা দিতে না পেরে আত্মীয়-স্বজন ও বাড়ি ঘড় ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন বলেও জানা গেছে।

বিস্তারিত...

মুক্তিযোদ্ধা বাঘা মাঝি’র কপালে কবে জুটবে সম্মানী ভাতা

১৩ নভেম্বর ২০১৮ ১১.৫৩ পুর্বাহ্ন

[ভালুকা ডট কম : ১৩ নভেম্বর] কবে মুক্তিযোদ্ধার সম্মানী ভাতা জুটবে নওগাঁর রাণীনগরের বীর মুক্তিযোদ্ধা মোবারক মাঝি কপালে। উপজেলার গোনা ইউনিয়নের ভবানীপুর গ্রামের মৃত-আব্দুল্লাহ মাঝি’র ছেলে বীরমুক্তিযোদ্ধা মোবারক মাঝি ওরফে বাঘা মাঝি (১০২) শত অভাব-অনাটনের সংসার জীবনের শেষ মুহুর্তে খেয়ে না খেয়েই কোনমতে জীবন ধারন করে আসছে।

বিস্তারিত...

রাণীনগরে ব্যাংক বিদ্যুৎ বিল না নেওয়ায় ভোগান্তিতে গ্রাহকরা

১০ নভেম্বর ২০১৮ ১২.৩৬ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১০ নভেম্বর] নওগাঁর রাণীনগরে পল্লী বিদ্যুতের সাথে চুক্তির মেয়াদ শেষ হওয়ায় বিদ্যুৎ বিল নেয়া বন্ধ করে দিয়েছে সোনালী ও কৃষি ব্যাংক। ফলে ২০ থেকে ২৫ কিলোমিটার পথ পারি দিয়ে রাণীনগর সদরে এসে বিদ্যুৎ অফিসে এসে বিল প্রদান করতে হচ্ছে প্রত্যন্ত গ্রাম এলাকার গ্রাহকদের। এতে উপজেলার অর্ধ লক্ষাধীক গ্রাহক চরম ভোগান্তিতে পরেছেন।

বিস্তারিত...

কালীগঞ্জে বুড়ি ভৈরব নদটি গিলে খাচ্ছে ৫৩ জন দখলদার

০৬ নভেম্বর ২০১৮ ০৭.১০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৬ নভেম্বর] ঝিনাইদহের বুড়ি ভৈরব নদ এক সময় জাহাজ চলত। খরশ্রোত আর কলকল পানির ধ্বনীতে নদীপাড়ের মানুষ বিমোহিত হতো। অথচ সেই প্রমত্তা নদ এখন মরা খাল। নদের কোন চিহ্ন রাখেনি দখলদারেরা। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় বুড়ি ভৈরব নদটি ৫৩ জন দখলদার গিলে খেয়েছে। তারা নদের জায়গায় শতাধিক পুকুর কেটেছেন, স্থাপনা তৈরী করেছেন। স্থানীয় ভূমি কার্যালয়ের কর্মকর্তারা ওই ৫৩ জনের

বিস্তারিত...

আত্রাই নদীর উপর সেতুর দাবী এলাকাবাসীর

০৪ নভেম্বর ২০১৮ ০৭.৩৯ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৪ নভেম্বর] নওগাঁর মান্দার কালিকাপুর বাজার খেয়াঘাটে আত্রাই নদীর উপর দীর্ঘদিন ধরে একটি সেতুর দাবী জানিয়ে আসছে এলাকাবাসি। তাদের এ প্রাণের দাবি বাস্তবায়নে সড়ক ও সেতু মন্ত্রীর নিকট জোর দাবি জানিয়েছেন তারা। সূত্রে জানা, কালিকাপুর বাজারের পাশে মান্দা থানা। মান্দা মমিন সাহানা সরকারি ডিগ্রি কলেজ, মান্দা এসসি পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ, একটি

বিস্তারিত...

নান্দাইলে স্বাস্থ্য বিভাগের দুই কর্মচারী বছরের পর বছর অনুপস্থিত

০৩ নভেম্বর ২০১৮ ০৫.০৬ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৩ নভেম্বর] ময়মনসিংহের নান্দাইলে স্বাস্থ্য বিভাগের দুই কর্মচারী বছরের পর বছর কর্মস্থলে অনুপস্থিত থাকায় স্বাস্থ্য সেবা বিঘ্নিত হচ্ছে। অপরদিকে কাগজে-কলমে পদ পূরণ থাকায় উক্ত পদে নতুন কাউকে পদায়নও দেওয়া যাচ্ছে না। জানাযায়, জাহাঙ্গীরপুর ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের সহকারী সার্জন অনুজা রায় বণিক ও উপজেলার দরিল্লা উপস্বাস্থ্য কেন্দ্রের ফার্মাসিস্ট আমিনা

বিস্তারিত...

রাণীনগরে ঘর দেয়ার নাম করে লাখ লাখ টাকা হরিলুট

২৭ অক্টোবর ২০১৮ ০৬.০০ পুর্বাহ্ন

[ভালুকা ডট কম : ২৭ অক্টোবর] নওগাঁর রাণীনগরের পারইল ইউনিয়নে প্রকল্পের বরাদ্দ না থাকলেও ঘর দেওয়ার নামে অর্থ আত্মসাত করে হরিলুট করার অভিযোগ পাওয়া গেছে। আবার অনেক অতিদরিদ্র মানুষ টাকা দিলেই মিলবে ঘর এই আশায় দাদন ব্যবসায়ীর কাছ থেকে টাকা ঋণ নিয়ে স্থানীয় মেম্বারদের ঘুষ হিসেবে দিয়েছেন বলেও অভিযোগ পাওয়া গেছে।

বিস্তারিত...

আত্রাইয়ে গান্ধি আশ্রম হতে পারে আকর্ষনীয় পর্যটন কেন্দ্র

২৬ অক্টোবর ২০১৮ ০৬.১৫ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৬ অক্টোবর] ইংরেজ বিরোধী আন্দোলনের পথিকৃত, অসহিংস ব্যক্তিত্ব, ভারত বর্ষের জনপ্রিয় নেতা মহাত্মাগান্ধির স্মৃতি বিজড়িত গান্ধি আশ্রম। নওগাঁ জেলা শহর থেকে প্রায় ৩০ কি: মি: দুরে আত্রাই উপজেলায় অবস্থিত এ আশ্রমটি হতে পারে একটি আকর্ষনীয় পর্যটন কেন্দ্র। আশ্রমটিতে ভারতীয় অর্থায়নে মহাত্মাগান্ধি ও পিসিরায় মেমোরিয়াল হল গড়ে উঠেছে। একতলা ভবনটি দ্বিতলায় উন্নিত করা হচ্ছে।

বিস্তারিত...

নান্দাইলে অবৈধ গাড়ি পার্কিং দূর্ঘটনার আশংকা,জনদুর্ভোগ বৃদ্ধি

২৪ অক্টোবর ২০১৮ ০৭.০৫ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৪ অক্টোবর] ময়মনসিংহের নান্দাইল উপজেলার চৌরাস্তা মোড়ে চলছে অবাধে গাড়ি পার্কিং। নিয়ম-নীতির তোয়াক্কা না করে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের দুপাশে বাস-ট্রাক সহ বিভিন্ন যানবাহন দাড় করিয়ে রাখে ঘন্টার-পর-ঘন্টা। এছাড়া সড়কের মধ্যেই যাত্রী উঠানামা যেন তাদের নিত্যসহচর অভ্যাস। এতে সড়কে যানজটের সৃষ্টি হওয়ায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে দূরপাল্লার যানবাহন চালকদের।

বিস্তারিত...

ভোগান্তীর অপর নাম নওগাঁ পাসপোর্ট অফিস

২৪ অক্টোবর ২০১৮ ১০.৫২ পুর্বাহ্ন

[ভালুকা ডট কম : ২৪ অক্টোবর] ভোগান্তীর অপর নাম নওগাঁ পাসপোর্ট অফিস। টাকা ছাড়া যেন কোন কাজই হয়না সেখানে। কর্মকর্তা ও কর্মচারীদের জোগসাজসে সেখানে গড়ে উঠেছে দালালদের একটি সিন্ডিকেট। পাসপোর্টে সেবা নিতে আসা জনসাধারন একপ্রকার তাদের কাছে জিম্মি হয়ে পড়েছে। যেন অনিয়ম ও দূর্নীতির স্বর্গরাজ্যে পরিনত হয়েছে অফিসটি। আর এমন অভিযোগ নওগাঁর পাসপোর্ট অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে।

বিস্তারিত...

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই