তারিখ : ২০ মে ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে বিতর্কিত শিক্ষক ফেরদৌসের বিরুদ্ধে মামলা

গৌরীপুরে বিতর্কিত শিক্ষক ফেরদৌসের বিরুদ্ধে শিক্ষিকার ওপর হামলার ঘটনায় মামলা
[ভালুকা ডট কম : ৩১ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিশু যৌন হয়রানীর দায়ে অভিযুক্ত একেএম মাজাহারুল আনোয়ার ফেরদৌসের বিরুদ্ধে অপর স্কুলের সহকারি শিক্ষিকা নুসরাত জাহান নিপার (৩৫) ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মামলা হয়েছে।রোববার (৩০ জুলাই) রাতে আহত শিক্ষিকার স্বামী মোঃ আঃ সালাম বাদী হয়ে গৌরীপুর থানায় এ মামলা দায়ের করেন (মামলা নং-৩৪ তাং-৩০/০৭/১৭ইং)।

জানা গেছে গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় জমি সংক্রান্ত বিরোধে ওই স্কুলের প্রধান শিক্ষক ফেরদৌস ২৬ জুলাই বিকেলে কালীপুর মধ্যমতরফ এলাকার আব্দুল সালাম ও তার স্ত্রী গৌরীপুর চকপাড়া হেলাল উদ্দিন পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক নুসরাত জাহান নিপার ওপর হামলা চালায়। এসময় ফেরদৌস লোহার শাবল দিয়ে পিটিয়ে সালাম ও তার স্ত্রী নিপাকে গুরুতর আহত করে। এতে নিপার ডান হাতের মধ্যমা আঙ্গুল ভেঙ্গে যায়। আহত নিপাকে ওই দিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আব্দুস সালাম বলেন ঘটনারদিন বিকেলে গৌরীপুর পৌর মডেল প্রাথমিক বিদ্যালয় সংলগ্নে টিনের চালা নির্মাণ করে আমার জমি দখলে চেষ্টা চালায় ফেরদৌস মাষ্টার। এসময় বাঁধা দিলে আমাকে ও আমার স্ত্রীকে লোহার শাবল দিয়ে বেধড়ক পিঠিয়ে আহত করা হয়।

এব্যাপারে ফেরদৌস মাষ্টার মুঠোফোনে বলেন আব্দুস সালামের জমি দখলের চেষ্টা তিনি করেনি। ঘটনার দিন তিনি স্কুলের জমিতেই অভিভাবক ছাউনী নির্মাণ করছিলেন। তিনি বলেন নিপার ওপর আমি কোন হামলা করেনি, বাকবিতন্ডার সময় হয়ত সে অন্য কোনভাবে আঘাত পেয়েছে।

গৌরীপুর থানার অফিসার ইনচার্জ দেলোয়ার আহাম্মদ বলেন ফেরদৌস মাষ্টারকে গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।এদিকে স্কুলের অভিভাবকরা জানান ফেরদৌস মাষ্টার ও তার স্ত্রী একই স্কুলের সহকারি শিক্ষক রোজি সুলতানা ছুটি নিয়ে কর্তমানে আত্নগোপনে রয়েছেন। এতে স্কুলের শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হচ্ছে।

স্থানীয়রা জানান গৌরীপুরে শিশু যৌন হয়রানীর ঘটনায় সংশ্লিষ্ট বিভাগীয় দুটি পৃথক মামলায়  দন্ডপ্রাপ্ত পত্র পত্রিকায় বহুল আলোচিত-সমালোচিত শিক্ষক এই ফেরদৌস। ৫ মার্চ ময়মনসিংহ শহরে একটি হোটেল থেকে সন্দেহ জনক অবস্থায় ১৩/১৪ বছরের জনৈক শিশু কন্যাকে নিয়ে জনতার হাতে ধরা পড়ে উত্তম মধ্যমের শিকার হয় ফেরদৌস মাষ্টার। এ ঘটনায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নির্দেশে ইতিমধ্যে তদন্ত কার্যক্রম সম্পন্ন হলেও অজ্ঞাত কারনে তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করা হয়নি।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, ফেরদৌস মাষ্টার গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নের ভূটিয়ারকোনা সরকারি প্রাথমিক  বিদ্যালয়ে কর্মরত থাকা অবস্থায় ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থীকে যৌন হয়রানীর করেছিল। এ অভিযোগে তাকে সংশ্লিষ্ট বিভাগীয় মামলায় বেতন স্কেলে অবনতিকরন দন্ড প্রদান করে রামগোপালপুর ইউনিয়নের ধূরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শাস্তিমূলক বদলী  করা হয় (স্মারক নং-জে প্রা শি অ/ময়মন/বিভা-০৮/গৌরী ২০১১/১৫০(৬) তারিখ ১৯/৯/১২ইং)। এছাড়া অপর একটি যৌন হয়রানীর অভিযোগে বিভাগীয় মামলায় তাকে তিরস্কার লঘুদন্ড প্রদান করা হয় (স্মারক নং-জে প্রা শি অ/ময়মন/বিভা-২০১০/১৩৩৬/৪ তারিখ ১৯/৪/১১ইং)।

এ ব্যাপারে পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এসএমসি’র সভাপতি ম, নুরুল ইসলাম জানান, বিতর্কিত ফেরদৌস মাষ্টার প্রধান শিক্ষক হিসেবে যোগদানের ফলে এ শিক্ষা প্রতিষ্ঠানের দীর্ঘ দিনের সুনাম ও ঐতিহ্য ক্ষুন্ন হয়েছে। এব্যাপারে স্কুলের আতংকিত শিক্ষার্থী ও অভিভাবকগণ ওই শিক্ষকের বিতর্কিত কর্মকান্ডের তীব্র প্রতিবাদ ও বিক্ষোভ জানিয়েও কোন প্রতিকার পায়নি। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই