তারিখ : ১৫ ডিসেম্বর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে অটিস্টিক ও প্রতিবন্ধি বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন

রাণীনগরে অটিস্টিক ও প্রতিবন্ধি বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন      
[ভালুকা ডট কম : ৩০ সেপ্টেম্বর]
রবিবার দুপুরে নওগাঁর রাণীনগরে রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধি বিদ্যালয়ের নতুন ভবনের শুভ উদ্বোধন শেষে আলোচনা সভায় এক সময়ের রক্তাক্ত জনপদ নামে পরিচিত নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বলেছেন,বর্তমান সরকার উন্নয়নের সরকার।

বর্তমান শেখ হাসিনার সরকার সমাজের অবহেলিত প্রতিবন্ধিদের সম্পদে পরিণত করতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। পূর্বে প্রতিবন্ধিদের ঝামেলা ও বোঝা মনে করা হতো। কিন্তু বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় এই সব প্রতিবন্ধিদের মেধাকে কাজে লাগিয়ে তা সম্পদে পরিণত করা হচ্ছে। বর্তমানে প্রতিবন্ধিদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করার জন্য বিভিন্ন স্কুল, কলেজ এমনকি বিশ্ববিদ্যালয়ে তাদের জন্য নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন সরকারি ও বে-সরকারি চাকরিতে তাদের জন্য আলাদা কোঠার সুযোগ রাখা হয়েছে। তাই প্রতিবন্ধিদের আর বোঝা মনে করার কোন সুযোগ নেই।

অনুষ্ঠানে রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার সভাপতি ও গোবিন্দগঞ্জ কলেজের সাবেক অধ্যক্ষ আফজাল হোসেনের সভাপতিত্বে ও রফিজার মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারী মোল্লা, সাধারন সম্পাদক মফিজ উদ্দিন, যুগ্ন সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য ফেরদৌসি ইয়াসমিন চৌধুরী, উপজেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি রুহুল আমীন, পারইল ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, পারইল ইউপি আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আক্কাস আলী, রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধি উন্নয়ন সংস্থার সাধারন সম্পাদক শামছুর রহমান, কামতা এস এন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার আব্দুল হামিদ, একডালা ইউপি আ’লীগের সভাপতি শহিদুল ইসলাম ফটিক, সাধারন সম্পাদক আনোয়ার হোসেন,  প্রমুখ। অনুষ্ঠানে প্রতিবন্ধি বিদ্যালয়ের প্রায় শতাধিক শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই