তারিখ : ০৮ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভোলা ৩ আসনে বিএনপির প্রার্থী হাফিজ বীর বিক্রম

ভোলা ৩ আসনে বিএনপির প্রার্থী মেজর(অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম
[ভালুকা ডট কম : ২৬ নভেম্বর]
রাজধানীর ভাটারা থানায় করা একটি নাশকতার মামলায় জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ও ভোলা ৩ আসনে বিএনপির প্রার্থী মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম। ঢাকা মহানগর দায়রা জজ আদালতে  হাজির হয়ে জামিন আবেদন করার পর তাকে জামিন দেয় আদালত। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে  ভোলা ৩ আসনে বিএনপি থেকে নির্বাচন করবেন হাফিজ উদ্দিন আহমেদ।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ৯ ফেব্রুয়ারী বিএনপির রাজনৈতিক কর্মসূচীর মধ্যে ভাটারা থানায় এলাকায়  গ্রেডস তুরাগ পরিবহনে আগুন দেয়  দূর্বৃত্তরা। এ ঘটনায় বাসের চালক সেলিম মিয়া বাদী হয়ে ভাটারা থানায় একটি মামলা করেন। ওই মামলায় বিএনপির শীর্ষ নেতা মোঃ সালাউদ্দিন আহমেদ এবং সহ-সভাপতি মেজর (অবঃ) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রমসহ ১৩ জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন।  পেনাল কোর্টে দায়ের করা এ মামলা পুলিশ আদালতে চার্যশিট দেয়। আদালত কর্তৃক মামলাটি গ্রহণ করার পর শুনানী চলতে থাকে। এর মধ্যে মেজর হাফিজ উদ্দিনসহ কয়েকজন আসামীর বিরুদ্ধে আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়। এর মধ্যে গতকাল  সকালে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন মেজর হাফিজ। শুনানী শেষে তৃতীয় অতিরিক্ত  দায়রা জজ জামিন মঞ্জুর করেন।

আদালতে হাফিজ উদ্দিনের পক্ষে জামিন শুনানী করেন আইনজীবি সমিতির সভাপতি এড্যভোকেট গোলাম মোস্তফা, সাবেক সভাপতি মাসুদ আহমেদ এবং এড্যভোকেট আমিনুল ইসলাম ফিরোজ। শুনানী শেষে আদালত হাফিজ উদ্দিনকে জামিন দেন।

বিএনপির একটি সূত্র জানায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা ৩ আসন থেকে নির্বাচন করার জন্য বিএনপির মনোনিত প্রার্থী হচ্ছেন সাবেক এমপি ও মন্ত্রী হাফিজ উদ্দিন আহমেদ। এর আগে বিএনপির টিকিট নিয়ে ৩ বার এমপি ও দুবার মন্ত্রী হয়েছিলেন।  ২০০৯ সালে সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের আওতায় নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী মেজর (অবঃ) জসিমের সঙ্গে ১০ হাজার ভোটে পরাজিত হন। আদালতের নির্দেশে মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে মেজর (অবঃ) জসিমের মনোনয় বাতিল হলে উপ নির্বাচনে আবার প্রার্থী হন হাফিজ উদ্দিন আহমেদ। ওই নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী ছিলেন বর্তমান সংসদ সদস্য এবং একাদশ নির্বাচনের জন্য মনোনিত প্রার্থী নুরুন্নবী চৌধুরী শাওন। পরে কারচুপির অভিযোগে ওই নির্বাচন মেজর হাফিজ বর্জন করলেও নুরুন্নবী চৌধুরী শাওনকে জয়ী ঘোষনা করা হয়। এরপর থেকে এলাকায় মামলা হামলার কারণে যেতে পারেননি মেজর হাফিজ। এবার প্রার্থীতা নিশ্চিত হলেও এ মামলায় গ্রেফতারী পরোয়ানা থাকায় অনিশ্চয়তায় ছিলেন মেজর হাফিজ। তাই জামিন পাওয়ায় তিনি প্রার্থী হতে আর কোন সমস্যা নেই।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই