তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোল কাস্টমসে বৈদেশিক মুদ্রাসহ দুই বাংলাদেশি আটক

বেনাপোল কাস্টমসে বৈদেশিক মুদ্রাসহ দুই বাংলাদেশি আটক
[ভালুকা ডট কম : ১৪ জুলাই]
ভারতে যাওয়ার সময় বেনাপোল চেকপোস্ট কাস্টমসে বিভিন্ন দেশের ১৫ লক্ষাধিক টাকার মুদ্রাসহ পাসপোর্টধারী দুই বাংলাদেশি যাত্রীকে আটক করা হয়েছে।বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল ১০টার দিকে বেনাপোল চেকপোস্টের নোম্যান্সল্যান্ড থেকে কাস্টমস শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সদস্যরা তাদের আটক করে।

আটক ব্যক্তিরা হলেন-ঢাকার কাপতান বাজার এলাকার পশ্চিম সুত্রাপুরের ওসমান গণির ছেলে মোকলেসুর রহমান (৩৮) ও খিলগাওয়ের ১৩/১ পশ্চিম নন্দীপাড়া বাজার মসজিদ রোড এলাকার রফিকুল ইসলামের ছেলে খাইরুল ইসলাম (৩৯)।যাত্রীদের পাসপোর্টে ঢাকার ঠিকানা দেওয়া থাকলেও এদের মধ্যে মোকলেস স্বীকার করেছেন যে তার বাড়ি কিশোরগঞ্জের শোলাকিয়ায়। এ বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

কাস্টমস সূত্রে জানা গেছে, ওই দুই পাসপোর্ট যাত্রী সকালে বেনাপোল পৌঁছে ইমিগ্রেশন ও কাস্টমসে পাসপোর্টের আনুষ্ঠানিতা শেষ করে ভারতে ঢোকার অপেক্ষায় নোম্যান্সল্যান্ডের লাইনে দাঁড়িয়ে ছিলেন। এমন সময় কাস্টমস শুল্ক গোয়েন্দা সদস্যরা তাদের দু’জনকে আটক করে কাস্টমসে নিয়ে আসে। পরে সঙ্গে থাকা লাগেজে তল্লাশি চালিয়ে মোকলেসুর রহমানের কাছ থেকে বাংলাদেশি টাকায় চার লাখ ৯৬ হাজার ৩০০ টাকার বাহরইনের মুদ্রা ১৯২৫টি, আফ্রিকার তিন হাজার, কুয়েতি দিনার ৩৮০, ভারতীয় রূপি ৯২ ও বাংলাদেশি ২৫ হাজার ৫০০ টাকা পাওয়া যায়।এসময় খাইরুল ইসলামের কাছ থেকেও বাংলাদেশি টাকায় নয় লাখ ৮৬ হাজার টাকা মূল্যমানের বিভিন্ন দেশের বৈদেশিক মুদ্রা পাওয়া যায়।

বেনাপোল চেকপোস্ট কাস্টমস সহকারী পরিচালক (শুল্ক গোয়েন্দা) গোলাম রসুল মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তাদের বিরুদ্ধে পরবর্তী কী পদক্ষেপ নেওয়া হবে। বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, ওই পাসপোর্ট যাত্রীরা দেশে কোনো সন্ত্রাসী কর্মাকাণ্ডের সঙ্গে জড়িত কি না তা খতিয়ে দেখা হচ্ছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই