তারিখ : ২৯ এপ্রিল ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষি উপকরন বিতরণ

যতদিন শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন ততদিন কৃষিতে প্রণোদনা অব্যাহত থাকবে-এমপি সুমন
[ভালুকা ডট কম : ০৪ এপ্রিল]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য এ্যাড. ওমর ফারুক সুমন বলেছেন মানবতার মা জননেত্রী শেখ হাসিনা যতদিন প্রধানমন্ত্রী আছেন ততদিন এই দেশের কৃষক ভাইয়েরা প্রণোদনার মাধ্যমে সহযোগিতা পাবেন। বর্তমান সরকারের শক্তিশালী কৃষি বান্ধব নানা পদক্ষেপই পুরাতন কৃষিকে পালটিয়ে আধুনিক কৃষিতে রূপান্তরিত করতে সক্ষম হয়েছে।

প্রতিটি মৌসুমেই সরকারের পক্ষ থেকে প্রণোদনা প্রদান করা হচ্ছে। তাই এই প্রণোদনার উপকরণগুলো সঠিক ভাবে ব্যবহার করে ফসলের উৎপাদন বাড়িয়ে দেশের কৃষি অর্থনীতিকে আরো এগিয়ে নিতে কৃষক ভাইদের ভ’মিকা রাখতে হবে। এছাড়া ভর্তুকিতে বিভিন্ন আধুনিক কৃষি প্রযুক্তি সম্পন্ন যন্ত্র প্রদান বর্তমান সরকারের আরেক মাইলফলক উদ্দ্যোগ। আগামীর কৃষিকে আরো আধুনিকায়ন করতে বর্তমান সরকারের কোন বিকল্প নেই। তাই যতদিন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বেঁচে আছেন ততদিন কৃষিতে এই ধরণের প্রণোদনা কর্মসূচি অব্যাহত রাখা হবে বলেও তিনি জানান।  

তিনি নওগাঁর রাণীনগরে কৃষকদের মাঝে কৃষি প্রণোদনার বিভিন্ন উপকরন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এই কথাগুলো বলেন। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ২০২৩-২৪অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-১মৌসুমে উপজেলার ৪হাজার ২শত ৪০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে আউশ প্রণোদনার অংশ হিসেবে বীজ ও সার এবং পাট ফসলের প্রণোদনা হিসেবে ২০জন কৃষককে ১কেজি করে পাটের বীজ প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে তাবাসসুম, উপজেলা কৃষি কর্মকর্তা ফারজানা হক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ, আব্দুল কাদের পিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই