তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলায় ১১ আসামি খালাসের রায় ১৭ জুলাই পর্যন্ত স্থগিত

আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলায় ১১ আসামি খালাসের রায় ১৭ জুলাই পর্যন্ত স্থগিত
[ভালুকা ডট কম : ১৪ জুলাই]
আওয়ামী লীগ নেতা ও গাজীপুরের সাবেক সংসদ সদস্য আহসানউল্লাহ মাস্টার হত্যা মামলায় ১১ আসামিকে বেকসুর খালাসের রায়ের ওপর দেয়া স্থগিতাদেশের মেয়াদ ১৭ জুলাই পর্যন্ত বাড়িয়েছেন আপিল বিভাগ।আজ (বৃহস্পতিবার) সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বিভাগ বেঞ্চ এই আদেশ দেন।এর আগে গত ২১ জুন আপিল বিভাগের চেম্বার আদালত হাইকোর্টের বেকসুর খালাসের আদেশ (আজ) ১৪ জুলাই পর্যন্ত স্থগিত করেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আসামিপক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন।

খালাস পাওয়া ১১ আসামি হলেন- আমির হোসেন, জাহাঙ্গীর ওরফে বড় জাহাঙ্গীর, ফয়সাল (পলাতক), লোকমান হোসেন ওরফে বুলু, রনি মিয়া ওরফে রনি ফকির (পলাতক), খোকন (পলাতক), দুলাল মিয়া, রাকিব উদ্দিন সরকার ওরফে পাপ্পু, আইয়ুব আলী, জাহাঙ্গীর ও মনির। এদের মধ্যে ফয়সাল, রনি ফকির এবং খোকন পলাতক আছে।

এর আগে, গেলো ১৫ জুন হাইকোর্ট আহসানউল্লাহ মাস্টার হত্যার দায়ে ছয় আসামির মৃত্যুদণ্ড বহাল রেখে রায় দেন। আসামিদের ডেথ রেফারেন্স, আপিলের ওপর শুনানি শেষে এই রায় ঘোষণা করা হয়। রায়ে আসামিদের মধ্যে ছয়জনের মৃত্যুদণ্ড বহাল, আটজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ১১ জনকে খালাস দেয়া হয়। এছাড়া বিচার চলাকালে দুজন মারা যাওয়ায় তাদের আপিল নিষ্পত্তি করে দেয়া হয়েছে। ২০০৪ সালের ৭ মে টঙ্গীতে জনসভায় গুলি ছুড়ে আহসানউল্লাহ মাস্টারকে হত্যা করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই