তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঝিনাইদহের এম কে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির নির্বাচন

ঝিনাইদহের এম কে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির নির্বাচন
[ভালুকা ডট কম : ০৪ জুলাই]
আগামী ১৬ আগস্ট ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের তেঁতুলতলা নামক স্থানের এম কে মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির নির্বাচন। এই নির্বাচন কে কেন্দ্র করে মহারাজ পুর ও নলডাঙ্গা ইউনিয়নের কয়েকটি গ্রামে চলছে বেশ উত্তেজনা ।

ইতিমধ্যে ম্যানিজিং কমিটির অভিভাবক সাধারণ সদস্য পদে ৪ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১ জন এর বিপরীতে মোট ১৭ জন উপজেলা নির্বাচন অফিসারের নিকট থেকে মনোনয়ন সংগ্রহ করে।নির্বাচন তফসীল মোতাবেক ০৪/০৮/২০১৬ তারিখ দুপুর ২ টা পর্যন্ত ছিল মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ সময়।এই সময়ে আশিকুর রহমান, আবু তালেব বিশ্বাস, আব্দুল কুদ্দুস, সাইদুর রহমান ও সাইফুল ইসলাম সহ ৫ জন উপজেলা নির্বাচন অফিসে গিয়ে মনোনয়ন পত্র প্রত্যাহার করে। বাকি আবু তাহের বিশ্বাস, আলাউদ্দিন, আব্দুল আলীম, আব্দুল মজিদ, রওশন মোল¬া, মনিরুল ইসলাম, জাকির লস্কার, ইব্রাহিম হোসেন ও মহিলা সদস্য পদে লাখি খাতুন ও হালিমা বেগম নির্বাচনে প্রতিদন্দিতা করছেন।

এই নির্বাচনে আশিকুর রহমানের প্রত্যাহার নিয়ে সাংবাদিকদের নিকট অভিযোগ করেছে এই বিদ্যালয়ের বর্তমান সভাপতি ও ঝিনাইদহ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ সিদ্দিক আহাম্মেদ। তিনি বলেন বৃহস্পতিবার বেলা ১২ টা ১৫ মিনিটের দিকে ২ জন ব্যাক্তি আশিকুর রহমানের বাড়ী থেকে ভঁয় ভৃতি দেখিয়ে তুলে নিয়ে নির্বাচন অফিসে নিয়ে মনোনয়ন পত্র প্রত্যাহারে বাধ্য করেছে। অনেকের বাড়ী বাড়ী গিয়ে হুমকি প্রদান করছে যাঁতে এই নির্বাচন থেকে সরে দাঁড়ায়।

এই প্রসঙ্গে তিনি আরও বলেন নব্য আওয়ামীলীগে অংশ গ্রহণকারীরা পরিক্ষিত নেতাকর্মীদের উপর বিভিন্ন ভাবে নির্যাতন চালাচ্ছে। এদের চাপে প্রকৃত আওয়ামীলীগের নেতা কর্মীরা কোন ঠাসা হয়ে পড়েছে। আমি চাই সকলেই নির্বাচন করুক কিন্তুু তাঁহা সম্ভব হচ্ছে না।

এই প্রসঙ্গে মহারাজ পুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলাউদ্দিন খান বলেন, এই বিদ্যালয়ে অভিবাবক কমিটির নির্বাচনে সকলের অংশগ্রহণের ভিত্তিতে একটি সুন্দর নির্বাচন আশা পোষণ করেছিলাম কিন্তু এক শ্রেণীর নব্য আওয়ামীলীগের কারনে তাঁহা সম্ভব হচ্ছে না। দুঃখের বিষয় যাহাদের বিরুদ্ধে আন্দোলন করে এই সরকারকে ক্ষমতায় নিয়ে এসেছিলাম, ক্ষমতায় আসার পর তারাই আবার দলে প্রবেশ করে আমাদের উপর নির্যাতন করছে। তারাই আজ আবার বিভিন্ন ব্যক্তিদের কে হুমকি ধুমকি দিচ্ছে। আমারা অসাহায় হয়ে পড়েছি।

আশিকুর রহমানের কোন মোবাইল নম্বর না থাকার কারনে তার সাথে যোগাযোগ করা সম্ভব হয় নাই।  উপজেলা নির্বাচন অফিসার মখলেছুর রহমান জানান, সকলেই নিজে অফিসে এসে মনোনয়ন প্রহ্যাহার করেছেন। তারা বলেছেন যে আমারা নিজেরাই কাহার কোন চাপে নির্বাচন থেকে সরে দাঁড়াচ্ছি না। আমি এই প্রকৃতির কোন অভিযোগ পায় নি। যদি কোন অভিযোগ আসে তাহলে আমি ব্যবস্থা গ্রহণ করব।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই