তারিখ : ১৯ জুন ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিশ্বের সবচেয়ে বড় এয়ারশিপ অবতরনের সময় ক্ষতিগ্রস্ত

বিশ্বের সবচেয়ে বড় এয়ারশিপ অবতরনের সময় ক্ষতিগ্রস্ত
[ভালুকা ডট কম : ২৪ আগস্ট]
বিশ্বের সবচেয়ে বড় এয়ারশিপ এয়ারল্যান্ডার-১০ আজ (বুধবার) অবতরনের সময় ক্ষতিগ্রস্ত হয়েছে। গত সপ্তাহে এটি সফলভাবে প্রথম উড্ডয়ন সম্পন্ন করে। কিন্তু আজ মধ্য ইংল্যান্ডের কার্ডিংটন বিমানঘাঁটিতে অবতরনের সময় একটি খুঁটিতে ধাক্কা খেয়ে আছড়ে পড়ে। তবে আজকের দুর্ঘটনায় কেউ হতাহত হয়নি।

এয়ারশিপটি লম্বায় ৯২ মিটার বা প্রায় ৩০২ ফুট। প্রকৃতপক্ষে এটিই বিশ্বের বৃহত্তম বিমান। এটি ওড়ানোর জন্য প্রচলিত বিমানগুলোর মতো বিশেষ আয়োজনের প্রয়োজন হয় না। এছাড়া জলে, স্থলে এমনকি মরুভূমিতে এটি অবতরন করতে পারে।

নির্মাতা কোম্পানি ‘হাইব্রিড এয়ার ভেহিকেলস’ (এইচএভি) জানিয়েছে, যুদ্ধক্ষেত্রে ও বাণিজ্যিকভাবে মালবহনসহ বিভিন্ন কাজে ওই বিমান ব্যবহার করা যাবে।তবে বেশি বড় ও ভারী হওয়ায় তা আকাশে বেশি ওপরে উঠতে পারবে না , গত রোববার পরীক্ষামূলকভাবে ওই এয়ারশিপটি ওড়ানোর চেষ্টা করা হলেও কারিগরি সমস্যার কারণে তা সম্ভব হয়নি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২০৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই