তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে কৃষি ব্যাংক থেকে কৃষি ঋণ পাচ্ছেনা কৃষকরা

নান্দাইলে কৃষি ব্যাংক থেকে কৃষি ঋণ পাচ্ছেনা কৃষকরা
[ভালুকা ডট কম : ১৬ অক্টোবর]
ময়মনসিংহের নান্দাইল কৃষি ব্যাংক শাখা থেকে উপজেলার ৫টি ইউনিয়নের কৃষকগণ অত্র শাখা থেকে কৃষি ঋণ পাচ্ছে না বলে অভিযোগে জানা গেছে। কৃষি ব্যাংক থেকে কৃষকদের জন্য কৃষি ঋণ বিতরণের কথা থাকলেও গত ১ বৎসর ধরে অত্র শাখা থেকে     কোন কৃষককে ঋণ দেওয়া হচ্ছে না বলে ঋণ প্রার্থী কৃষকগণ জানিয়েছেন।

কুরাটি গ্রামের কৃষক আবুল কালাম আজাদ জানান, তিনি একটি কৃষি ঋণের জন্য অত্র কৃষি ব্যাংক শাখার ম্যানেজারের সাথে আলাপ করলে, ম্যানেজার বিভিন্ন জটিলতা দেখিয়ে তাকে ঋণ দান থেকে বিরত থাকে। জাহাঙ্গীরপুর গ্রামের মোঃ আঃ করিম জানান, তিনি একটি ঋণের জন্য অত্র ব্যাংকে একমাস ঘুরেও ঋণ পাননি। এছাড়া কৃষকরা ঋণের জন্য অত্র শাখায় যোগাযোগ করলে তাদেরকে বিভিন্ন ভাবে হয়রানি করা হয় বলে ঋণ প্রার্থী কৃষকরা জানিয়েছেন।

উল্লেখ্য উপজেলার ৫টি ইউনিয়নের কৃষকরা অত্র শাখা থেকে ফসলি ঋণসহ বিভিন্ন কৃষি ঋণের আওতাভূক্ত। নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর, নান্দাইল, গাংগাইল, সিংরইল, চন্ডিপাশা ইউনিয়নের কৃষকরা অত্র শাখায় আওতাভূক্ত। কৃষকগণ কৃষি ঋণ না  পাওয়ায় তাদের ফসল উৎপাদনে ব্যহত হচ্ছে বলে এলাকার কৃষকগণ জানিয়েছেন।

এ ব্যাপারে অত্র শাখার ম্যানেজার সুলতান উদ্দিন এর নিকট জানতে চাইলে, তিনি জানান, কৃষকরা ঋণ নিতে আসেনা। তাই ঋণ বিতরণ করা যাচ্ছে না। ৫ ইউনিয়নের কৃষকগণ কৃষি ঋণ পাওয়ার জন্য অত্র শাখার উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানিয়েছেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই