তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষকদের বাজার সংযোগ ভ্রমণ অনুষ্ঠিত

রাণীনগরে কৃষকদের বাজার সংযোগ ভ্রমণ অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
নওগাঁর রাণীনগরে মঙ্গলবার উপজেলার খট্টেশ্বর গ্রামের শাহপাড়া কৃষক স্কুলের ১০ জন কৃষকদের নিয়ে বাজার সংযোগ ভ্রমণ অনুষ্ঠিত হয়। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই ভ্রমণের আয়োজন করেন।

কৃষি অফিস সূত্রে জানা, ইন্টিগ্রেটেড ফার্ম ম্যানেজমেন্ট কম্পোনেট (আইএফএমসি) প্রকল্পের আওতায় এই বাজার সংযোগ ভ্রমণ অনুষ্ঠিত হয়। এই স্কুলের কৃষকগন উপজেলার আবাদপুকুর বাজার ও ত্রিমোহনী হাটে যান। তারা সেখানে পন্য বাজারজাত করণ বিষয়ে বাস্তব জ্ঞান অর্জন করবেন। এই কৃষক স্কুলের কৃষকগন আগামীতে তারা নিজেরাই ধান, গম, সরিষার বীজ উৎপাদন ও মাদুর তৈরির ব্যবসায়িক কার্যক্রম শুরু করবেন। এই প্রকল্পের সহযোগিতায় কৃষকরা নিজেরাই তাদের পন্য বাজারজাত করবেন। এর মাধ্যমে তারা আত্ম নির্ভরশীল হবে। এতে করে গ্রামীণ জীবন যাপনে আর্থ সামাজিক অবস্থার আমূল পরিবর্তন হবে। তাদের দেখাদেখি আরো অনেক বেকাররা অনুপ্রানিত হবে। এভ্রমণে আরো ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা এসএম গোলাম সারওয়ার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সবুজ সাহা, এস এ পি পি ও, ট্যাগ কর্মকর্তা, এস এ এ ও ।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এসএম গোলাম সারওয়ার জানান, বিভিন্ন পন্য বাজারজাত করন ও গুনগত মান উন্নয়নে কৃষক ক্লাবের কৃষকদের সার্বিক সহযোগিতা ও প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে এই প্রকল্পের আওতায়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই