তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জমে উঠেছে ঈদের কেনাকাটা

ভালুকায় জমে উঠেছে ঈদের কেনাকাটা
[ভালুকা ডট কম : ০৯ জুন]
ঈদ মানে আনন্দ আর ঈদ মানে খুশি এই আনন্দের প্রস্তুতি নিতেই প্রতি বছরের মত এবারও আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে ব্যাস্ত হয়ে পড়েছে সবাই কেনাকাটায় আর জমে উঠেছে ভালুকা পৌরশহরসহ বিভিন্ন এলাকায় ঈদ বাজার।এবার ক্রেতাদেরকে একটু আগে থেকেই ঈদের কেনাকাটা করতে দেখা যাচ্ছে। এর কারণ হিসাবে অনেক ক্রেতারা জানায় ঈদে কেনাকাটা তো কম বেশি করতেই হবে তাই প্রথমেই দেখেশুনে কেনার সময় বেশ ভালো পাওয়া যায়। তাই একটু আগে থেকেই সচেতন ক্রেতারা কেনা কাটা শুরু করেছেন।

ভালুকায় প্রতিটি মার্কেট ও বিপনী বিতানগুলোতে দেখা গেছে ঈদের আমেজ। সব দোকানেই ক্রেতার সমাগম লক্ষ্য করা গেছে। পাশাপাশি আসন্ন ঈদকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছে দর্জি পাড়ার কারিগররা। অনেকেই আবার ঈদের কেনাকাটার ভিড় জমার আগেই দর্জিরও দোকানগুলোতে পছন্দ মতো কাপড় কিনে তৈরি করতে দিচ্ছেন বিভিন্ন পোশাক।রাতভর সেলাই মেশিনের শব্দে সমাগম হয়ে থাকছে টেইর্লাস দোকানগুলো। কিছু কিছু টেইলার্সের দোকানে সাইনর্বোড ঝুলছে ‘ঈদের  ১০ দিন আগে কোন অর্ডার নেওয়া হবে না’। ছোট থেকে শুরু করে ভিআইপি দোকানের কারিগররা এখন দিনরাত ব্যস্ত। দম ফেলার সময়টুকু  নেই তাদের। তবে গত বারের চেয়ে এবার প্রতিটি কাপড়ের দোকানগুলোতে দেখা যাচ্ছে ক্রেতাদের উপচে পরা ভিড়। এছাড়া শাড়ির দোকানগুলোতেও রয়েছে সমান ভিড়।

এবারে ঈদে বিভিন্ন মেগাসিরিয়ালে নায়িকাদের পরিহিত পোশাকের নামের পোশাকগুলোর চাহিদা নায়িকাদের পরিহিত জামাই বেশি ক্রয় করছে বলে বিভিন্ন দোকানীরা জানান। সবাই এই ঈদে দেশি-বিদেশি কাপড় কেনায় বেশি ব্যস্ত।বিভিন্ন কাপড়ের দোকানে গিয়ে দেখা গেছে দেশি-বিদেশি থ্রি পিচ কেনার জন্য মেয়েদের উপচে পড়া ভিড়। ঈদ মানে আনন্দ তাই অভিভাবকদের একটু কষ্ট হলেও সন্তানসহ অন্যান্য প্রিয়জনের মুখে হাসি ফুটাতেই শত সমস্যা উপেক্ষা করে কিনে দিচ্ছেন।

প্রতিটি ম্যার্কেট ও কসমেটিক্স বিপনী বিতানগুলোতে  লক্ষ্য ভিড় দেখা  গেলেও বেশি দামের জন্য পছন্দের জিনিস অনেকেই নিতে পারছে না। উপজেলার হকমার্কেট,ভালুকা প্লাজা,রায় মার্কেট,তালুকদার মাার্কেট,আসাদ মার্কেট আরও ছোটখাটো মার্কেটে দেশী বিদেশী বিভিন্ন  নায়ক ও নায়িকাদের নামানুসারে করা হয়েছে পোশাক। কুপনের মাধ্যমে সেরা বিজয়ীদের জন্য রাখা হয়েছে বিভিন্ন আর্কষনীয় পণ্য সহ বিভিন্ন অফার।আর্কষনীয় অফারে অনেকেই ছুটছেন সেই সব বিপনী বিতানগুলোতে।

মার্কেটে ঈদ বাজার করতে আসা তানবির,ফরহাত,জুয়েল,মুয়াজ, সুমাইয়া,সারা,ফাছিহা,তানজিনা সহ বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা ভালুকা ডট কম কে জানায়, প্রতি বছরের তুলনায় এবার একটু আগেই ঈদের কেনাকাটা শুরুকরেছি। কারণ শেষ সময়ের দিকে তেমন একটা ভালো জিনিস পাওয়া যায় না। তাই আগেই পরিবারের পছন্দ মতো কেনাকাটা করে রাখার জন্য মার্কেটে এসেছি।

ভালুকা বাজারের মদিনা টেইলার্সের মালিক মোঃ শাহরিয়ার খান ভালুকা ডট কম কে জানান, অন্যান্য বছরের তুলনায়  তবুও এবার শেষ সময়ের আগেই কাজের চাপ অন্য সময়ের তুলনায় একটু বেশি। লোকজনেরা শেষ সময়ে এসে ব্যস্ত হয়ে পড়ে তাই কারখানায় কর্মরত কারিগরদের সারা রাতভর কাজ করতে হয়।

ভালুকা বাজারের  হক মার্কেটের গার্মেন্টস ব্যবসায়ী হাফিজ উদ্দিন (হাফিজ) ভালুকা ডট কম কে জানান, এ বছর শুরুর দিকে অন্যান্য বছরের তুলনায় ক্রেতাদের ভিড় একটু বেশী লক্ষণীয়। আশা রাখি এবার ঈদের পুরো মৌসুমে ক্রেতাদের ভিড়ে ঈদ বাজারের কেনা-কাটা জমে উঠবে। এতে করে ব্যবসায়ীরা অন্য বছরের তুলনায় এবার লাভের মুখ একটু হলেও বেশি দেখবেন বলে আমি আশাবাদী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই