তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হালুয়াঘাটে আদিবাসীদের জন্য ফ্রি চক্ষু চিকিৎসা

হালুয়াঘাটে আদিবাসীদের জন্য ফ্রি চক্ষু চিকিৎসা
[ভালুকা ডট কম : ২০ আগষ্ট]
ময়মনসিংহের হালুয়াঘাটে ওমর ফাউন্ডেশনের উদ্যোগে ও আর্থিক সহযোগীতায় আদিবাসীদের জন্য বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করা হয়। রবিবার সকালে উপজেলার ধারা ইউনিয়নের মেঘ শিমূল এগ্রো ফিশারীজ মাঠে এ ক্যাম্পের আয়োজন করা হয়।

আদিবাসীদের জন্য চক্ষু ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ওমর ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব সালমান ওমর রুবেল। দিনব্যাপী এ চক্ষু ক্যাম্পে উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত নয় শতাধিক অসহায়, দুস্থ ও গরীব আদিবাসী রোগীদের চোখ পরীক্ষা-নিরীক্ষা শেষে প্রাথমিক চিকিৎসা সেবা এবং বিনামূল্যে প্রয়োজনীয় ওষুধপত্র ও চশমা প্রদান করা হয়। রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন ডাঃ কে.জামান,বি.এন.এস.বি চক্ষু হাসপিটালের সিনিয়র ডাক্তারগন । এছাড়াও চোখের ছানী রোগীদেরকে যাচাই-বাছাই করা হয়েছে। এ সব বাছাই করা রোগীদের ওমর ফাউন্ডেশনের আর্থিক সহায়তায় ময়মনসিংহ নিয়ে গিয়ে অপারেশনের ব্যবস্থা করা হবে।

চক্ষু ক্যাম্প অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক হানিফ মোঃ শাকের উল্লাহ্, সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল হাকিম খান, ধোবাউড়া উপজেলা বিএনপির সহ-সভাপতি শামছুর রশীদ মজনু, হালুয়াঘাট উপজেলা বিএনপি নেতা আলহাজ্ব আক্কাছ আলী, আরফান আলী, শামছুল আলম শামীম, আঃ রহিম, খুররম খান যুবরাজ, সুজারুল ইসলাম সুজা, আদিবাসী নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন,বাংলাদেশ জাতীয়তাবাদী ক্ষুদ্র নৃ- গোষ্ঠী দলের কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক মার্শাল এম চিরান, শশধর দ্রং, রেমন বাজি, পিজুস রিসিল, প্রমোদ মানখিন প্রমূখ।

উদ্ভোধনী বক্তব্যে সালমান ওমর রুবেল বলেন, আমি দীর্ঘদিন যাবত হালুয়াঘাট ও ধোবাউড়ায় চক্ষু রোগীদের জন্য বিনামূল্যে চক্ষু ক্যাম্প করে আসছি। এখানে সকল রোগীদের খরচ আমি বহন করি। আদিবাসীদের জন্য আমি এর আগেও শীতবস্ত্র বিতরন ও ছাগল বিতরন করেছি। শুধু তায় নয় যারা হাটতে পারে না তাদের জন্য হুইল চেয়ারের ব্যবস্থা করেছি । এবার আদিবাসীদের জন্য বিনামূল্যে চক্ষু ক্যাম্পের আয়োজন করলাম। ভবিষ্যতেও আদিবাসীদের জন্য আমি কাজ করে যাবো। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএনপি নেতা হিশাম বাক্কার।

বার্তা প্রেরক
ওমর ফারুক সুমন
হালুয়াঘাট(ময়মনসিংহ) তারিখঃ ২০-০৮-১৭



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই