তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সান্তাহারে প্রতিবাদ সমাবেশ, রোহিঙ্গাদের গণহত্যা বন্ধের দাবিতে

সান্তাহারে প্রতিবাদ সমাবেশ,রোহিঙ্গাদের গণহত্যা, নির্যাতন, বন্ধ ও সুচির শান্তিতে নোবেল পুরষ্কার প্রত্যাহারের দাবিতে
[ভালুকা ডট কম : ২২ সেপ্টেম্বর]
মিয়ানমারে রোহিঙ্গাদের উপর বর্বরোচিত নির্যাতন করে হত্যা ও ধর্ষন বন্ধ ও সুচির নোবেল পুরষ্কার প্রত্যাহারের দাবিতে বগুড়ার সান্তাহারে শুক্রবার জুম্মার নামাজ শেষে সান্তাহার ইমাম ওলামা কমিটির উদ্দ্যোগে বিক্ষোভ সমাবেশ করেছেন মুসল্লীরা। সান্তাহার ষ্টেশন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে ষ্টার হোটেল এর সামনে পুলিশের বাঁধায় সেখানেই মিছিল শেষ করেন মুসল্লীরা।

এরপর সান্তাহার মুক্তিযোদ্ধা চত্তরে মুফতি মোঃ মতিউর রহমানের সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে কলেজ শিক্ষক আলহাজ্ব মাহবুবুল ইসলাম, মুফতি ফিরোজ আহমেদ, কাউন্সিলর হাজী আব্দুল কুদ্দুস প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা, মিয়ানমারজুড়ে রহিঙ্গা জনগোষ্ঠির উপর চলা বর্বরোচিত নির্যাতন করে হত্যা, ধর্ষন বন্ধসহ শান্তিতে নবেল পাওয়া সুচির পুরষ্কার প্রত্যাহারের দাবীর পাশাপাশি বিশ্ব নেতাদের নিকট দাবি জানান যে অবিলম্বে রাখাইনে গণহত্যা বন্ধ করা, রোহিঙ্গা সংকট নিরসনে আন্তর্জাতিক মহলসহ জাতিসংঘকে যুক্ত করার জন্য বাংলাদেশ সরকার কর্তৃক কুটনৈতিক প্রচেষ্টা জোরদার করা, জাতিসংঘ কর্তৃক মিয়ানমার সরকারের ওপর চাপ সৃষ্টি করে রাখাইনে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা, বাংলাদেশে আশ্রিত শরনার্থীদের দ্রুত স্বদেশে ফেরত নেয়াসহ তাদের নিরাপত্তা নিশ্চিত করা ও যথাযথ পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ করা, শরনার্থীদের যথাযথভাবে নিবন্ধন করাসহ পরিচয়পত্র প্রদান করা, যতদিন পর্যন্ত রোহিঙ্গা শরনার্থীরা বাংলাদেশে অবস্থান করবে, ততদিন পর্যন্ত তাদের ব্যয়ভার অন্যান্য রাষ্ট্র তথা দাতাগোষ্ঠী কর্তৃক বহন করা, রাহিঙ্গা জনগোষ্ঠিকে মিয়ানমার সরকার কর্তৃক নাগরিক হিসেবে স্বীকৃতি প্রদান করা, জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনানের নেতৃত্বে গঠিত 'রাখাইন রাজ্য বিষয়ক আন্তর্জাতিক পরামর্শক কমিশন'-এর প্রতিবেদনে উল্লেখিত সুপারিশসমূহ মিয়ানমার সরকার কর্তৃক অবিলম্বে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করার আহবান জানান। শেষে রোহিঙ্গা মুসলিমদের জন্য বিশেষ মোনাজাত করেন মুসল্লীরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই