তারিখ : ১৩ ডিসেম্বর ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিশ্ব স্বাস্থ্য দিবস ২০১৮

বিশ্ব স্বাস্থ্য দিবস ২০১৮
[ভালুকা ডট কম : ০৬ এপ্রিল]
০৭ এপ্রিল, শনিবার বিশ্ব স্বাস্থ্য দিবস। এই দিনেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা (World Health Organization) WHO প্রতিষ্ঠিত হয়েছিল। প্রতিবছর বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমন একটি স্বাস্থ্য ইস্যু বেছে নেয়, যা বিশেষ করে সারা পৃথিবীর মানুষের জন্যই গুরুত্বপূর্ণ। স্থানীয় ও আন্তর্জাতিকভাবে পালিত হয় এ দিবসটি।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর ১৯৪৬ সালের ফেব্রুয়ারিতে জাতিসংঘ অর্থনীতি ও সমাজ পরিষদ আন্তর্জাতিক স্বাস্থ্য ক্ষেত্রের সম্মেলন ডাকার সিদ্ধান্ত নেয়। ১৯৪৬ সালের জুন ও জুলাই মাসে আন্তর্জাতিক স্বাস্থ্য সম্মেলন অনুষ্ঠিত হয় এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাংগঠনিক আইন গৃহীত হয়, ১৯৪৮ সালের ৭ এপ্রিল এই সংগঠন আইন আনুষ্ঠানিকভাবে কার্যকর হয়। এই দিনটিকেই "বিশ্ব স্বাস্থ্য দিবস" বলে নির্ধারিত হয়।

বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে বাংলাদেশেও বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন করা হবে।  সকাল সাড়ে ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। একই সঙ্গে দেশের বিভাগ, জেলা, উপজেলা এবং কমিউনিটি ক্লিনিক পর্যায়ে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এই দিবসটি পালন করা হবে। এবারের স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য বিষয় ‘সার্বজনীন স্বাস্থ্য সুরক্ষা: সবার জন্য, সর্বত্র’।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই