তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে প্রধানমন্ত্রী বরাবর মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি প্রদান

রাণীনগরে প্রধানমন্ত্রী বরাবর মুক্তিযোদ্ধাদের স্মারকলিপি প্রদান
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
নওগাঁর রাণীনগরে বৃহস্পতিবার সরকারি চারকরীতে মুক্তিযোদ্ধা কোটা বাতিল না করাসহ ৬দফা দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেছে রাণীনগর উপজেলার মুক্তিযোদ্ধারা। এদিন দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া বিনতে তাবিবের হাতে এই স্মারকলিপি প্রদান করা হয়।

দাবীসমূহ হচ্ছে কোটা সংস্কারের নামে হত্যার গুজব ছড়িয়ে উস্কানি দিয়ে ভিসির বাসায় তান্ডব সৃষ্টিকারী ও সন্ত্রাস সৃষ্টিকারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তরমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ করতে হবে, জামাত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী ব্যক্তি ও তাদের সন্তানদের সরকারি চারকরীতে নিয়োগ দেয়া বন্ধ করতে হবে, জামাত-শিবির, যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী যে সব ব্যক্তি সরকারি চাকরীতে রয়েছে তাদেরকে চারকী থেকে বরখাস্ত করতে হবে, যুদ্ধাপরাধীদের সকল স্থাবর-অস্থাবর সম্পত্তি সরকারের অনুক’লে বাজেয়াপ্ত করতে হবে, ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে যারা পুড়িয়ে, পিটিয়ে, কুপিয়ে শ্রমিক-কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা হত্যা করেছে তাদের দৃষ্টান্তর মূলক শাস্তির ব্যবস্থা করতে হবে এবং মুক্তিযোদ্ধাদের সম্মান ক্ষুন্নকারি এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে কটাক্ষকারীদের বিরুদ্ধে পাশ্চত্যের ‘হলোকাষ্ট বা জেনোসাইড ডিনায়েল ল’ এর আদলে আইন প্রনয়ন করে বিচারের ব্যবস্থা করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কাউন্সিলের কমান্ডার এ্যাড. মো: ইসমাইল হোসেন, সহকারি কমান্ডার সরদার আব্দুল ওয়াহেদ, সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আব্দুর রউফ দুলু, মুসলিম উদ্দিন, এমদাদুল হক, মোসলেম উদ্দিন, মুনছুর রহমানসহ উপজেলার সকল মুক্তিযোদ্ধারা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই