তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে সিনেট নির্বাচন স্থগিতের দাবিতে স্মারকলিপি

রাবিতে সিনেট নির্বাচন স্থগিতের দাবিতে প্রগতিশীল ছাত্র জোটের স্মারকলিপি
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিনেট নির্বাচন স্থগিতসহ তিন দাবিতে প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করেছে শাখা প্রগতিশীল ছাত্র জোট। বৃহষ্পতিবার দুপুর উপাচার্যে হাতে এই স্মারকলিপি তুলে দেন ছাত্র জোটের নেতা-কর্মীরা।

এসময় স্মারকলিপিতে তিনটি দাবি উল্লেখ করেন হয়। দাবিসমূহ: ১. ছাত্র প্রতিনিধির মাধ্যমে সিনেট সম্পূর্ণ করা, ২. সিনেট পূর্ণাঙ্গকরণের পূর্বে সিনেট নির্বাচন স্থগিত রাখা, ৩. ছাত্র প্রতিনিধিসহ পূর্ণাঙ্গ সিনেটের মাধ্যমে উপাচার্য নিয়োগ দিতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, আমার দীর্ঘদিন থেকেই রাকসু নির্বাচনের দাবি করে আসছি প্রশাসনের কাছে। রাকসু থাকলে সিনেটে পাচঁ জন প্রতিনিধি থাকতো যেটি শিক্ষার্থীদের অধিকার রক্ষার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতো। ছাত্রলীগ সবসময় রাকসুর পক্ষে ছিল এবং থাকবে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, প্রগতিশীল ছাত্রজোটের বিশ্ববিদ্যালয় শাখা সমন্বয়ক ও ছাত্র ফেডারেশনের সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল, ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি এ এম শাকিল হোসেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি লিটন দাস, বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ফিদেল মনির প্রমুখ ।

উল্লেখ্য,‘বিশ্ববিদ্যালয়ের ১৯৭৩ সালের অধ্যাদেশ অনুযায়ি সিনেটে পাঁচ জন ছাত্র প্রতিনিধি থাকবে’। কিন্তু রাবিতে ছাত্র প্রতিনিধি ছাড়াই সিনেট নির্বাচন হতে যাচ্ছে। আর তাই অবিলম্বে সিনেট নির্বাচন স্থগিত করে ছাত্র প্রতিনিধির মাধ্যমে পূর্ণাঙ্গ সিনেটের দাবি জানান তারা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই