তারিখ : ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার আঙ্গারগাড়া শাহী জামে মসজিদের উদ্বোধন

ভালুকার আঙ্গারগাড়া শাহী জামে মসজিদের উদ্বোধন
[ভালুকা ডট কম : ১১ এপ্রিল]
১১ মে শুক্রবার দুপুর সারে ১২টায় ভালুকার আঙ্গারগাড়া বাজারে নব নির্মিত দৃষ্টি নন্দন আঙ্গারগাড়া শাহী জামে মসজিদের উদ্বোধন করেন কিশোরগঞ্জ শোয়ালাকিয়া ঈদ গা মাঠের ইমাম আল্লামা ফরিদ উদ্দীন মাসউদ। এর আগে সকাল সারে ১১ টায় ঢাকা থেকে হেলিকপ্টার যোগে তিনি আঙ্গারগাড়া উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ পৌর মেয়র ইকরামুল হক টিটু, জেলা আওয়ামীলীগ নেতা আব্দুল কদ্দুছ, জেলা আওয়ামীলীগ নেতা আলহাজ এম এ ওয়াহেদ, ভালুকা উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মডেল থানার ওসি ফিরোজ তালুকদার, ভালুকা আঞ্চলিক শ্রমিকলীগ সভাপতি নজরুল ইসলাম সরকার, ভালুকা প্রেসক্লাব সভাপতি কামরুজ্জামান মানিক, সাধারণ সম্পাদক ফিরুজ খান ও এলাকার গন্যমান্য ব্যাক্তি বর্গ।

মসজিদের সাথেই এলাকার ছোট ছোট ছেলে মেয়েদের কোরআন শিক্ষা দেয়ার জন্য রয়েছে কোরআন শিক্ষা সেন্টার, ইমাম সাহেব থাকার জন্যও রয়েছে একটি হুজরাখানা। মসজিদের ভিতর ও বাহির পুরোটাই দেশী বিদেশী টাইলস দিয়ে মোড়ানো। ৭০ বছরের পুরানো ওই মসজিদ ব্যবহারের একবারে অনুপোযোগী হয়ে পড়লে আঙ্গারগাড়া গ্রামের প্রবাসী শিল্পপতি ময়মনসিংহ জেলা আওয়ামীলীগ নেতা আলহাজ্ব এম এ ওয়াহেদের ব্যাক্তিগত অর্থায়নে ৩ তলা বিশিষ্ট প্রায় ৩হাজার মুসল্লীর ধারণ ক্ষমতা সম্পন্ন মসজিদটি নির্মাণে ব্যায় হয়েছে প্রায় সারে ৪ কোটি টাকা। মসজিদটি নির্মাণে সময় লেগেছে ৩ বছর।

মরহুম মফিজ উদ্দিন মাতব্বর ১৯৪৯ সালে মসজিদের জন্য ওয়াকফকৃত ১ একর ৩১ শতাংশ জমির উপর ওই মসজিদটি পুনঃ নির্মিত হয়েছে।শুক্রবার উদ্বোধনের পর জুম্মার নামাজে ইমামতি করেন আল্লামা ফরিদ উদ্দীন মাসউদ। এলাকার কয়েক হাজার মুসল্লী জুম্মার নামাজে অংশ নেয়। জুম্মার নামাজে অংশনেয়া সকল মুসল্লীদের মাঝে খাবার পরিবেশন করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই