তারিখ : ২৪ জুন ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হালুয়াঘাটে হিন্দু ধর্মালম্বীদের বিশেষ উৎসব

হালুয়াঘাটে শ্রীশ্রী কাঁমাক্ষা মাতার মন্দিরে হিন্দু ধর্মালম্বীদের বিশেষ উৎসব
[ভালুকা ডট কম : ১১ মে]
প্রতি বছরের ন্যায় আগামীকাল শনিবার হালুয়াঘাটের মুজাখালি গ্রামে অবস্থিত শ্রীশ্রী কাঁমাক্ষা মাতার মন্দিরে পূজা উদযাপনের জন্যে হাজার হাজার হিন্দু ধর্মালম্বীদের আগমন ঘটবে।

বিভিন্ন সুত্রে জানা যায়, আগামীকাল বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে সনাতন ধর্মালম্বী ভক্তগন জাগ্রত মায়ের অনুগ্রহ পাওয়ার আশায় শ্রীশ্রী কাঁমাক্ষা মাতার মন্দিরে জড়ো হবেন। বৈশাখ মাসের শেষ শনিবারে দুরদুরান্ত থেকে হাজার হাজার ভক্ত তাদের মনের অভিলাষ পুরনের আশায় এই মন্দিরে ছুটে আসেন। প্রতি বছর বৈশাখ মাসের এই দিনটিকে ঘিরে কাঁমাক্ষা মাতার মন্দিরটি বৃহত্তর ময়মনসিংহ সহ বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত হিন্দু সম্প্রদায়কে নিয়ে ঢলে পরিনত হয়। হিন্দু ধর্মালম্বীরা এসে তাদের মানত পুরন করে যায়।

কাঁমাক্ষা মাতার মন্দিরের সভাপতি দেবতোষ সরকার বলেন-প্রতিবছর বৈশাখ মাসের শেষ শনিবারে এই কাঁমাক্ষা মাতার মন্দিরে হিন্দু ধর্মালম্বীরা এসে জড়ো হুয়। তারা তাদের মানত হিসেবে পাঠা বলি দিয়ে থাকে। আবার কেউ কেউ কবুতর, টাকা, এমনকি উন্যান্য প্রাণীও দান করে থাকেন। এছাড়া শনিবার এই কামাক্ষা মন্দিরকে ঘিরে আইন শৃংখলা বাহিনীর পক্ষ থেকেও নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা।

হালুঅয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম তালুকদার বলেন- এই পুঁজা উদযাপনকে ঘিরে পুলিশের পক্ষ থেকে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি বলেন-শুধু পুলিশ নয়, আনসার বাহিনী সহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সাদা পোশাকেও নিরাপত্তার সার্থে নিয়োজিত থাকবে। কোন প্রকার বখাটেদের উৎপাত করার সুযোগ দেয়া হবেনা। আমরা কড়া নজরধারিতে রাখার সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ধর্ম বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই