তারিখ : ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বাজারের দুর অবস্থা,সীমাহীন দুভোর্গ

কালিয়াকৈরে বাজারের দুর অবস্থা,সীমাহীন দুভোর্গ
[ভালুকা ডট কম : ০২ জুন]
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর পৌরসভার ৯নং ওয়ার্ডের অতি গুরুত্বপুর্ন সফিপুর বাজারটি নানা সমস্যায় জর্জরিত। বাজারের দুর অবস্থার কারনে ব্যবসায়ী, ক্রেতা ও বাজারে আসা লোকজন চলাচলে হিমসিম খাচ্ছে।

বাজারের জলাবদ্ধতা, ড্রেনেজ ব্যবস্থা ও রাস্তা ভাঙ্গাচোরা এবং ময়লা আর্বজনা থাকার ফলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এবার বাজারটি এক কোটি টাকার উপরে রাজস্ব আদায় হলেও উন্নয়নের কোন ছোয়া নেই। মহাসড়কের পাশের ওই বাজারে দুর দুরান্ত থেকে লোকজন আসে নানা প্রয়োজনে। শিল্পকারখানার ফলে সারা বাংলাদেশের বিভিন্ন এলাকার মানুষ এখানে বসবাস করায় বাজারটি অতি গুরুত্ব বহন করে চলছে। 

জানা যায়, সফিপুর বাজারটি গরু হাটের জন্য বিখ্যাত। সেখানে সড়কের দুপাশে ভাসমান দোকানপাট, রেন্টেকার ষ্টেশন, সিএনজি, টেম্পু, অটোরিক্সার ষ্টেশন রয়েছে। ওই বাজারে গড়ে উঠেছে বিলাশ বহুল বিপনী বিতান। বাজারেরর আশেপাশে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠায় এখানে মানুষের আনাগোনাও বেড়েছে। কিন্তু সেই অনুপাতে বাজারের তেমন কোন উন্নয়ন হয়নি। সরকারের রাজস্ব আদায়ের ৪০% উন্নয়নের নিয়ম থাকলেও এ বাজারে তা হয়নি। ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক থেকে বাজারে প্রবেশ করতে সড়কে পানি জমে রয়েছে। কাদায় পানিতে লোকচলাচল ব্যহত হচ্ছে। ময়লা আবর্জনায় বাজার ভরে গেছে। ড্রেনের কারনে পানি ঠিকমত চলাচল করতে পারছেনা। ফলে বাজারে ময়লা পানি লেগেই থাকে। বাজারের ভিতরের গলিগুলোতে ব্যবসায়ীদের মালামাল রাখার কারনে গলিগুলো ছোট হয়ে চলাচল কষ্ট দায়ক হয়ে পড়েছে। পৌরসভা থেকে প্রতি সপ্তাহ থেকে ড্রেন ও ময়লা আবর্জনা পরিস্কার করলেও তা যথেষ্ট নয়। বাজারের নানামুখী সমস্যা দেখার কেউ নেই।

কালিয়াকৈর পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আহাদ আলী জানান, বাজারের পানি নিস্কাশনের জন্য একটি খোলা ড্রেন করা হয়েছে। মহাসড়কে সড়ক ও জনপথ বিভাগ পানি সড়ানোর ব্যবস্থা করবে বিধায় ওই স্থানে কাজ করা হয়নি। তারা সড়কে ড্রেনের ব্যবস্থ করবে বলে জানিয়েছে। ফলে আর ওই জলজট আর থাকবেনা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই