তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা সাব রেজিস্ট্রি অফিসে উত্তোলন হয়না জাতীয় পতাকা

ভালুকা সাব রেজিস্ট্রি অফিসে উত্তোলন হয়না জাতীয় পতাকা
[ভালুকা ডট কম : ২৩ জুলাই]
ভালুকা সাব রেজিস্ট্রি অফিসে কর্ম দিবসে উড়ে না জাতীয় পতাকা। সাব রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম ভালুুকা অফিসে গত বছরের ২৭ সেপ্টেম্বর যোগদানের পর থেকে তার অফিসে জাতীয় পতাকা উড়ানো হয় না। এ ঘটনায় স্থানীয় মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের লোকজনের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানাযায়,ভালুকা বাজারের পশ্চিম পার্শ্বে খীরু নদীর পাড়ে ভালুকা সাব রেজিস্টি অফিসটি  প্রতিষ্ঠার পর দাপ্তরিক কার্যক্রম চলে একটি টিন সেট ঘরে। পরে নতুন একটি ভবন করা হয়। যা ১৯৮৮ সালের ২২ শে ডিসেম্বর  দেশের তৎকালীন উপ-রাষ্ট্রপতি বিচারপতি কে এম নুরুল ইসলাম উদ্বোধন করেন। ওই ভবনের মূল ফটকের সামনে জাতীয় পতাকা উড়ানোর জন্য জায়গায় নির্ধারিত থাকলেও ব্যবহার না করায় শেওলা জমে আছে।

সোমবার দুপুরে কর্ম দিবসে সরেজমিনে গিয়ে দেখা যায়,জাতীয় পতাকা উত্তোলনের কোন খুঁটি বা বাঁশ নেই।  ইট,বালু. সিমেন্ট দিয়ে তৈরি খুঁিট পোঁতার জায়গাটি ভেঙ্গে গিয়ে  বৃষ্টির পানি পড়ে শেওলা জমে আছে।

যদি এ ব্যাপারে সাব রেজিস্ট্রার জাহাঙ্গীর আলমের বক্তব্য নেয়া হয় এবং তাঁকে বিষয়টি নিয়ে প্রশ্ন করা হয় তাহলে তিনি সাথে সাথেই জাতীয় পতাকা উত্তোলন করে দীর্ঘ দিনের দায় থেকে মুক্ত হয়ে যাবেন। সেই জন্য তাঁর বক্তব্য নেয়া হলো না।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় বাসিন্দা জানান, ভালুকা সাব রেজিস্ট্রি অফিসে কর্ম দিবসতো দূরের কথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতাসহ কোন জাতীয় কোনো দিবসেই জাতীয় পতাকা উড়ানো হয় না। স্থানীয় অপর এক বয়বৃদ্ধ ব্যক্তি আব্দুল মালেক জানান বর্তমান সাব রেজিস্ট্রার কি স্বাধীনতা বিরোধী পরিবারের সন্তান ? তা না হলে তিনি কেন সরকারী অফিসে জাতীয় পতাকা উত্তোলন করেন না ?

ভালুকা মুক্তিযোদ্ধা উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার মফিজুর রহমান বলেন,ভালুকা সাব রেজিস্ট্রি অফিসে কর্মদিবসে জাতীয় পতাকা উত্তোলন না করে  বড় ধরনের অন্যায় করছেন। আমি এক মুক্তিযোদ্ধা হিসাবে ওই অফিসের কর্মকর্তাকে তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।

ভালুকা সহকারী কমিশনার (ভূমি) দীপায়ন দাস শুভ জানান, সরকারী অফিসে কর্ম দিবসে জাতীয় পতাকা না ওড়ানো অপরাধ। যদি কোন সরকারী অফিসে জাতীয় পতাকা না ওড়ানো হয় এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানতে পারেন তাহলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানর রফিকুল ইসলাম পিন্টু জানান,বিষয়টি আমি জানতাম না। জাতীয় পতাকা না ওড়ানো টা অন্যায়। সামনের সমন্বয় সভায় বিষয়টি উত্থাপন করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই