তারিখ : ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে ডিবি পুলিশের পরিচয়ে ২১ লাখ টাকা ছিনতাই

কালিয়াকৈরে ডিবি পুলিশের পরিচয়ে ২১ লাখ টাকা ছিনতাই
[ভালুকা ডট কম : ১০ আগস্ট]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের ভান্নারা উত্তরপাড়া এলাকা থেকে বৃহস্পতিবার দুপুরে ডিবি পুলিশের পরিচয় দিয়ে পান্ডা সু নামক এক জুতা কারখানা সহকারী হিসাব রক্ষকের কাছ থেকে ২১ লাখ টাকা ছিনতাই করে নিয়ে গেছে এক দল ছিনতাইকারী। মৌচাক ফাড়ি পুলিশ সফিপুর বাজারে হাসিনা হার্ডওয়্যার দোকানের সামনে থেকে ডিবি পুলিশের ব্যবহৃত একটি প্রবক্স প্রাইভেটকারের ভিতর থেকে মেহেদুল হাসান মানিককে হ্যান্ডকাপ পড়া অবস্থায় ও ডিবি পুলিশের দুইটি কটি পোশাক, একটি হ্যান্ড কাপ উদ্ধার করেছে।

পুলিশ ও কারখানা সুত্রে জানা যায়, উপজেলা মাঝুখান এলাকার পান্ডা নামক একটি জুতা তৈরি কারখানার সহকারী হিসাব বিভাগের মেহেদুল হাসান মানিক নামের এক কর্মচারীকে সফিপুরস্থ ডাচবাংলা ব্যাংক থেকে ২১ লাখ টাকা উত্তোলন করে শ্রীপুর উপজেলার মাওনা বাজারের  ইউসিবিএল নামক একটি ব্যাংকে  একটি সিএনজি যোগে যাচ্ছিল।  ওই  সরকারী হিসাব বিভাগের মেহেদুল  হাসান  মানিক ২১ লাখ টাকা উত্তোলন করে একটি কাপড়ের ব্যাগে ভর্তি করেন ডাচ বাংলা ব্যাংকের ভিতর থেকে। পরে ব্যাংকের নিচ তলায় অপেক্ষমান করা একটি সিএনজিতে উঠে মৌচাক- ফুলবাড়িয়া সড়ক দিয়ে  শ্রীপুরের মাওনা রওনা দেয়। পথিমধ্যে ভান্নারা বাজারের উত্তর পাশে ভান্নারা উচ্চ বিদ্যালয়ের সামনে যাওয়ার পথে আগে থেকেই ওৎ পেতে থাকা একটি প্রবক্স প্রাইভেটকার (ঢাকা মেট্রো খ-১২-৪৮৩৬) এ থাকা  চার জন ডিবি পুলিশের পোশাক পড়ে মেহেদুল হাসান মানিকের সিএনজির গতিরোধ করে। পরে সাথে সাথে মেহেদুল হাসান মানিককে হ্যান্ডকাপ লাগায়। তার কাছে থাকা সাথে ২১ লাখ টাকার ব্যাগটি তাদের গাড়ীতে। পরে মেহেদুল হাসান মানিককের চোখ কাপড় দিয়ে বেধে প্রাইভেটকারের সিটের  বসিয়ে রেখে সফিপুরের দিকে এগিয়ে আসে। ওই সময় সিএনজি চালক সুকৌশলে স্থানীয় লোকজনকে ঘটনাটি জানালে স্থানীয় লোকজন মৌচাক পুলিশ ফাঁড়ীতে ফোন দিয়ে তাদের আটকের জন্য অনুরোধ করেন। খবর পেয়ে মৌচাক পুলিশ ফাঁড়ীর ইনচাজ এসআই সাইফুল আলম দ্রুত পুলিশের কয়েকটি টিম নিয়ে বিভিন্ন সড়কের মোড়ে অপেক্ষা করতে থাকে।   দুপুরের দিকে সফিপুরস্থ রাখালিয়াচালা সড়কের সফিপুর নুরুল ইসলাম সাবেক চেয়ারম্যানের বিল্ডিংয়ের সামনের সড়ক মোড়ে কয়েকজন পুলিশ পাহারা বসায়। ওই সময় টাকা ছিনতাইকারী  ভুয়া ডিবি পুলিশ  মৌচাক পুলিশ ফাড়ীর পুলিশের টের পেয়ে  ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে উঠে টাঙ্গাইলের দিকে একটু এগিয়ে গিয়ে হাসিনা হার্ডওয়্যার নামক একটি দোকানের সামনে  প্রাইভেটকারটির ভিতরে মেহেদুল হাসান মানিককে রেখে ছিনতাইকারীরা টাকার থলে নিয়ে পালিয়ে যায়। পুলিশ এসে মেহেদুল হাসান মানিককে উদ্ধার করেন। ওই সময় দুইসেট ডিবি পুলিশের পোশাক , একটি ওয়ারলেস সেট, ১টি হ্যান্ডকাপ উদ্ধার করেন।

মৌচাক পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এসআই সাইফুল আলম জানান, ছিনতাইকারীদের গ্রেফতার করতে ও টাকা উদ্ধারের জন্য  কয়েকটি স্থানে অভিযান চালানো হচ্ছে।থানার ওসি রফিকুল ইসলাম জানান, ভুয়া ডিবি সেজে ছিনতাইকালে একটি প্রাইভেটকার আটক করা হয়েছে। ছিনত্ইাকারী ও ছিনতাই হওয়া ২১ লাখ টাকা উদ্ধার করা যায়নি। ওই প্রাইভেটকারের ভিতর ডিবির পোশাক, ওয়ারলেস সেট ও হ্যান্ডক্যাপ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই