তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জাতীয় শোক দিবসে স্কুল ও মাদরাসা অফিসে তালা

ভালুকায় জাতীয় শোক দিবসে স্কুল ও মাদরাসা অফিসে তালা,প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ
[ভালুকা ডট কম : ১৫ আগস্ট]
জাতীয় শোক দিবস ও জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকীতে র‌্যালী করার সময় ভালুকা উপজেলার ৮নং ডাকাতিয়া ইউনিয়নের শহীদ মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয় ও একই এলাকার আল কুদ্দুস দাখিল মাদরাসার অফিস কক্ষে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও ডাকাতিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শামছুল হক মনির নেতৃত্বে তালা ঝুলিয়ে দিয়েছে । প্রতিবাদে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ প্রদর্শন করে।

জানাযায়, বুধবার (১৫আগস্ট)জাতীয় শোক দিবস পালনের সময় ডাকাতিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম এবং ভালুকা থানার জাসদের সাবেক সাধারণ সম্পাদক,ইউনিয়ন বিএনপির সাবেক সহ-সভাপতি, ডাকাতিয়া ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শামছুল হক মনিকে নিয়ে র‌্যালী না করাতে ক্ষোব্ধ হয়ে চেয়ারম্যান ও মনির  নেতৃত্বে ডাকাতিয়া ইউনিয়নের শহীদ মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয় ও আল কুদ্দুস দাখিল মাদরাসার অফিস কক্ষে দুপুর সাড়ে ১২টায় তালা ঝুলিয়ে দিয়েছে। এ ঘটনার প্রতিবাদে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে। ঘটনার খবর পেয়ে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি ঘটনাস্থলে উপস্থিত হন।

ডাকাতিয়া ইউনিয়ন আ’লীগে সাধারণ সম্পাদক শামছুল হক মনি জানান, জাতীয় শোক দিবসের দোয়া ও আলোচনা সভায় অংশ গ্রহন করার জন্য আমরা স্কুল ও মাদরাসায় গিয়ে তালাবদ্ধ দেখতে পেয়ে স্থানীয় লোকজনদের ডেকে ইউএনও এর সাথে কথা বলে ইউপি চেয়ারম্যানকে নিয়ে তাদের তালার উপরে আরেকটি তালা দিয়ে আসি।ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম এর ব্যবহৃত সরকারী মোবাইল নাম্বারে ০১৭-৩৩৩৩৮৯৩৫ বার বার ফোন দিয়ে রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সম্ভব হয়নি।

ডাকাতিয়া ইউনিয়নের শহীদ মুক্তিযোদ্ধা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ আলী জানান,আমরা শিক্ষার্থীদের নিয়ে শোক র‌্যালী করতে গেলে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক শামছুল হক মনির নেতৃত্বে অফিস রুমে তালা লাগিয়ে দিয়েছে।

আল কুদ্দুস দাখিল মাদ্রাসার সুপার মাওলানা সানোয়ার হোসেন জানান, ইউপি চেয়ারম্যানের অপেক্ষায় থেকে যথা সময় উপস্থিত না হওয়ায় আমরা র‌্যালী করতে গেলে চেয়ারম্যান ক্ষোব্ধ হয়ে তার লোকজন নিয়ে মাদরাসার অফিস কক্ষে তালা লাগিয়ে দেয়।

ভালুকা মডেল থানার সেকেন্ড অফিসার এস,আই আব্দুল মান্নান তালুকদার জানান,আমি কর্তৃপক্ষের নির্দেশ পাওয়া মাত্রই ব্যবস্থা নিবো।ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল,(বিকাল ৪টার সময়) জানান, শিক্ষা প্রতিষ্ঠানে তালা লাগানো এখতিয়ার কারো নেই।চেয়ারম্যান সাহেবকে তালা খোলে দেয়ার জন্য বলা হয়েছে। তালা না খোলে দিলে যারা তালা লাগিয়েছে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই