তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে শিক্ষার টেকসই উন্নয়নে ব্যাতিক্রমী উদ্যোগ

রায়গঞ্জে মানসম্মত শিক্ষার টেকসই উন্নয়নে জেলার শ্রেষ্ঠ সভাপতির ব্যাতিক্রমী উদ্যোগ
[ভালুকা ডট কম : ০৩ সেপ্টেম্বর]
রায়গঞ্জে মানসম্মত শিক্ষার টেকসই উন্নয়নে জেলার শ্রেষ্ঠ স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম শিহাব ব্যাতিক্রমী উদ্যোগ গ্রহন করেছেন। এই উদ্যোগের অংশ হিসাবে “ শিক্ষাই প্রকৃত সম্পদ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত হলো বিশেষ আলোচনা সভা।

রায়গঞ্জ থানা সদর বালিকা উচ্চবিদ্যালয় প্রাঙ্গনে ইউএনও মৌসুমী মাহবুরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন- স্থানীয় এমপি আলহাজ্ব গাজী ম ম আমজাদ হোসেন মিলন। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক রেজাউল করিম তালুকদার, প্রয়াত সাবেক এমপি পুত্র এ্যাড. ইমরুল হোসেন তালুকদার ইমন, উপজেলা শিক্ষা অফিসার মোঃ আখতারুজ্জামান।

এছাড়াও আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ, উপজেলার ১৮৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক, স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, উপজেলার ৯ টি ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা শিক্ষা অফিসের সকল কর্মকর্তা-কর্মচারী, অভিভাবকবৃন্দ ও এলাকার শিক্ষানুরাগী বিশিষ্ট ব্যক্তিবর্গ সভায় অংশ গ্রহন করেন।  সভায় শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য, প্রশাসন ও অভিভাবকদের প্রতি মোট ৪৬ দফা সুপারিশ পেশ করা হয়।

এর আগে গত ২৯ জুলাই উপজেলা অডিটোরিয়ামে অনুরূপ আলোচনা সভার আয়োজন করা হয়। উক্ত সভায় আমিনুল ইসলাম শিহাব মানসম্মত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা ব্যবস্থার টেকসই উন্নয়নে মোট ৫২ দফা সুপারিশ পেশ করেন। আলোচকগণ সুপারিশ সমূহ সময়োচিত ও যথাযথ বলে দাবি করে আমিনুল ইসলাম শিহাবকে ধন্যবাদ জানিয়ে বলেন- এটাকে মডেল হিসাবে গণ্য করে রায়গঞ্জ উপজেলাসহ দেশের অন্যান্য উপজেলা পর্যায়ে এধরণের ব্যবস্থাপনায় মানসম্মত শিক্ষা ব্যবস্থা সমৃদ্ধ করা যেতে পারে।#  



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই