তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বনবিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ

কালিয়াকৈরে বনবিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ
[ভালুকা ডট কম : ০৮ সেপ্টেম্বর]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চান্দরা পল্লী বিদ্যুৎত জোড়াপাম্প এলাকায় শনিবার বনবিভাগের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় বনবিভাগের জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা ভেঙ্গে দেওয়া হয়। অভিযানে বনের উপর গড়ে উঠা শীর্ষ সন্ত্রাসী জসিম উদ্দিন ইকবালের বহুতল ভবন ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়। অভিযানে জবর দখল হওয়া ১০ একর জমি উদ্ধার করা হয়। যার আনুমানিক মৃল্য একশত কোটি টাকা হবে বলে বনবিভাগ দাবী করেছে।

বনবিভাগ,পুলিশ ,উপজেলা প্রশাসন ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার চান্দরা পল্লী বিদ্যুৎত জোড়াপাম্প এলাকায় প্রায় তিনশত বিঘা জমি জবর দখল করে ঘর বাড়ী দোকানপাট নির্মান করে জসিম ও তার লোকজন ভোগ দখল করে আসছে। ওই এলাকায় গজারি গাছ কেটে বেশিরভাগই জবরদখল করে 'নতুনপাড়া' নামে একটি গ্রাম গড়ে তোলা হয়েছে। অথচ বছর তিন-চার আগেও ওই এলাকা শাল-গজারির গভীর অরণ্যে ঘেরা ছিল। রাতারাতি পুরো বনাঞ্চল বিরানভূমিতে পরিণত হয়। বনবিভাগ বার বার চেষ্টা করেও ওই জমি জবর দখলমুক্ত ও জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে ব্যর্থ হয়। জসিম নিহত হওয়ার পর প্রশাসন ওই উদ্ধারের পদক্ষেপ নেয়। বনবিভাগ বার বার চেষ্টা করেও ওই জমি জবর দখলমুক্ত ও জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে ব্যর্থ হয়। জসিম নিহত হওয়ার পর প্রশাসন ওই উদ্ধারের পদক্ষেপ নেয়।

শনিবরা দুপুরে ওই এলাকায় উচ্ছেদ অভিযান পরিচালনা করেন গাজীপুর জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট জান্নাতুল ফেরদৌস,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মশিউর রহমান,জেলা প্রশাসক (রাজস্ব) সনজিব কুমার দেবনাথ,গাজীপুর এডিশনাল এসপি রাসেল শেখ,এডিশনাল এসপি গোলাম সবুর,ঢাকা বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ ইউসুফ,এসপি সার্কেল শাহিদুল ইসলাম,সহকারী বন সংরক্ষক এনামুল হক,এএসপি শোভন চন্দ্র, এ এসপি শরীফ আল রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম,সহকারী কমিশনার(ভুমি) নির্বাহী ম্যাজেষ্ট্রিট শাহ মোহাম্মদ শামসুজ্জোহা, কালিয়াকৈর থানার ওসি রফিকুল ইসলাম, ওসি(তদন্ত)মুহাম্মদ মাসুদ আলম, কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা এ কে এম আজাহারুল ইসলাম প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই