তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হালুয়াঘাটে এমপি পুত্রের সখের দুধের খামার

হালুয়াঘাটে এমপি পুত্রের সখের দুধের খামার
[ভালুকা ডট কম : ০৯ সেপ্টেম্বর]
হালুয়াঘাটের জাতীয় পার্টির সাবেক এমপি এমদাদুল হক মুকুলের সুযোগ্য পুত্র মাহমুদুল হক সায়েম তার নিজ পৈত্তিক ভিটায় সখের বশে হলস্টেইন ফ্রিজিয়ান জাতের গরুর দুধের খামার করে সকলের নজর কেড়েছেন।উপজেলার নড়াইল গ্রামে গড়ে উঠা এ দুধের খামার দেখতে প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে দর্শনার্থীর সংখ্যাও। এই দুধের খামারের প্রতিষ্ঠাতা মাহমুদুল হক সায়েম তিনি বর্তমানে ময়মনসিংহ  জেলা পরিষদের নির্বাচিত সদস্য।

তার সাথে কথা বলে জানা যায়, ডেইরি খামার তাদের নিজেদের পারিবারিক ঐতিহ্য। দীর্ঘদিন যাবৎ এই সখের পেশাটি লালন করে যাচ্ছেন। এতে একদিকে যেমন মিটছে আমিষের চাহিদা অন্যদিকে নিজের প্রয়োজন মিটিয়েও তা সরবরাহ করছেন আশপাশের এলাকার বাজারসমূহে। তার খামারে বর্তমানে ৪০টি ফ্রিজিয়ান জাতের দুধাল গরু রয়েছে। ছোটবড় মিলিয়ে প্রায় শ’খানেক দাঁড়াবে। জেলাপরিষদের এই নেতা প্রতিদিন বিকালে খামারে বসে খামারী শ্রমিকদের তদারকি করেন। আর বিকাল হলেই দূরদূরান্তের দুধের পাইকারীরা এসে দুধ নিতে ভিড় জমায়। প্রত্যহ আড়াই শত থেকে তিনশত লিটার দুধ উৎপন্ন হয় বলে জানা যায়। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই