তারিখ : ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় এডুকোর শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ

ভালুকায় এডুকোর শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ
[ভালুকা ডট কম : ১০ অক্টোবর]
এডুকো বাংলাদেশ কর্তৃক পরিচালিত শিক্ষাকার্যক্রমের আওতায় গরীব ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তির চেক প্রদান উপলক্ষে উপজেলা পরিষদ অডিটেরিয়াম, ভালুকায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব সৈয়দ মাতলুবুর রশীদ, উপদেষ্টা, এডুকো বাংলাদেশ ।

এই বৃত্তিপ্রদান অনুষ্ঠানের মাধ্যমে ভালুকা উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণীতে অধ্যয়নরত মোট ২২৩ জন মেধাবী ছাত্র-ছাত্রীর মাঝে প্রায় ১ লাখ ২৩ হাজার টাকার চেক প্রদান করা হয়। অনুষ্ঠানে আরো ঘোষনা করা হয় যে, যে সকল গরীব মেধাবী ছাত্রছাত্রী মাধ্যমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করার জন্য রেজিষ্ট্রেশন করতে সমস্যা হয় এমন ১৬জন কে রেজিষ্ট্রেশন করার যাবতীয় খরচ এডুকো বাংলাদেশ থেকে সহায়তা করা হবে।

অনুষ্ঠানে চেক বিতরন শেষে বিশেষ অতিথির বক্তব্যে জনাব মো: জুয়েল আশরাফ, উপজেলা শিক্ষা অফিসার, ভালুকা বলেন,এডুকো শিক্ষাকার্যক্রমের সাথে সামজিক উন্নয়নে অবদান রাখছে, সরকারের এসডিজি অর্জনে এডুকো কন্ট্রিবিউট করছে। এডুকোর কার্যক্রম পরিচালনা করতে যে ধরনের সহযোগীতা প্রয়োজন  শিক্ষা অফিস তা প্রদান করবেন এবং তিনি অনুরোধ করেন এডুকোর কার্যক্রম ভালুকার পিছিয়ে পড়া রাজই ও উথুরায় সম্প্রসারণের জন্য।

হাফসা আক্তার ৮ম শ্রেনীর একজন শিক্ষার্থী বলেন ,আমাকে হাই স্কুলের শিক্ষকরা যতটুকু সাহায্য করেন তার চেয়ে বেশি সাহায্য করছে এডুকোর শিক্ষকরা ও স্টাফরা। আমি সমাজকে দেখিয়ে দিতে চাই দারিদ্র্য বাঁধা  নয়, সবাই সফল হতে পারে। আমি সমাজ পরিবর্তনের ধারক ও বাহক হতে চাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে তার বক্তব্যে জনাব মো: চাঁন মিয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ভালুকা বলেন,  বাংলাদেশে শিক্ষা প্রসারের ক্ষেত্রে যে সকল প্রতিষ্ঠান কার্যক্রম পরিচালনা করছে তাদের মধ্যে এডুকো অন্যতম। বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন সংস্থার এডুকেশন স্পেশালিষ্ট  গোলাম কিবরিয়া ও হেড অফ অপারেশন রনজন জে পি রোজারিও। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জনাব আমিনুল ইসলাম, অপারেশন কো-অর্ডিনেটর, এডুকো এবং অনুষ্ঠান উপস্থাপনা করেন জনাব বাদল কুমার সরকার, প্রকল্প কর্মকর্তা, এডুকো।

অনুষ্ঠানে চেক বিতরন শেষে  ধন্যবাদ জ্ঞাপন ও সমাপনী বক্তব্য রাখেন জনাব সৈয়দ মাতলুবুর রশীদ উপদেষ্টা, এডুকো বাংলাদেশ। তিনি তার বক্তব্যে বলেন,এডুকো বাংলাদেশ যে সকল শিশুদের জন্য কাজ করছে তা আসলে সরকারেরই কাজ। সরকারের একার পক্ষে সব কাজ করা সম্ভব নয়। দেশের উন্নয়নে সহযোগী অংশীদারের দরকার হয়। এডুকো বাংলাদেশ সরকারের শিক্ষা উন্নয়ন ও শিশুদের অধিকার প্রতিষ্ঠা কল্পে গৃহীত সকল উদ্যোগের সহযোগী হিসেবে কাজ করছে।

অনুষ্ঠান শেষে এডুকো শিক্ষালয়ের ছাত্রছাত্রীদের পরিবেশনায় অতিথিবৃন্দ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের কিছু অংশ উপভোগ করেন।#

 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই