তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় পূর্ব শত্রুতার জেরে ১০ বিঘা জমির ফসল নষ্ট

নওগাঁয় পূর্ব শত্রুতার জেরে ১০ বিঘা জমির ফসল নষ্ট
[ভালুকা ডট কম : ২১ অক্টোবর]
নওগাঁর বদলগাছীতে পূর্ব শত্রুতার জের ধরে বিষ প্রয়োগে ১০ বিঘা জমির ফসল নষ্ট করেছে কতিপয় দূর্বৃত্তরা।

জানা যায়,  উপজেলার বালুভরা ইউনিয়নের পালশা গ্রামের মৃত-আরাম আলীর ছেলে মো: সাজ্জাদ হোসেনের সঙ্গে একই গ্রামের আক্কাস আলীর ছেলে আ: রহমানের দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলছিল। এক পর্যায়ে গত ১৬ অক্টোবর ভোর রাতে সাজ্জাদ হোসেনের আমন ধানসহ বিভিন্ন সবজির ফসলে বিষ প্রয়োগ করে।এতে প্রায় তিন একর জমির আমন ধান, এক বিঘা জমির বিভিন্ন জাতের সবজি নষ্টসহ কলা বাগানের গাছ কেটে ফেলেছে কতিপয় দূর্বৃত্তরা।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রায় ৩একর জমির গামর হওয়া আমন ধান বিষ প্রয়োগের কারণে হলুদ বর্ণ হয়ে মরে গেছে। এছাড়া প্রায় ১বিঘা জমির কলা গাছ ও শিম গাছের গোড়া কেটে ফেলা হয়েছে। এলাকাবাসীরা জানান, দীর্ঘদিন যাবত সাজ্জাদ হোসেন ও আ: রহমানের মধ্যে জমি নিয়ে বিরোধের জেরে এই ঘটনা ঘটতে পারে।

এ বিষয়ে আ: রহমান বলেন, জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চললেও ক্ষেত-ফসলে বিষ প্রয়োগ করে কোন ক্ষতি করিনি। এটি একটি মিথ্যে সাজানো ঘটনা।উপজেলা কৃষি কর্মকর্তা হাসান আলী বলেন, ফসল নষ্ট হওয়ার অভিযোগ পেয়েছি তবে এখানে আমাদের করার কিছু নাই। তারা আইনগত ব্যবস্থা নিতে পারেন।

এব্যাপারে সাজ্জাদ হোসেন বাদী হয়ে আক্কাস আলীর ছেলে আ: রহমান, এনামুল হোসেনের ছেলে বিদ্যুৎ হোসেন, কেরামত আলীর ছেলে এবাদুল হোসেন ও এনামুল হোসেন, মৃত আফছার আলীর ছেলে এরশাদুল হকসহ ১৩ জনকে আসামী করে বদলগাছী থানায় মামলা দায়ের করেছে।

এব্যাপারে বদলগাছী থানা অফিসার ইনচার্জ মো: জালাল উদ্দীন বলেন, অভিযোগ পেয়ে সরেজমিনে তদন্ত করা হয়েছে। আইনের সহায়তার জন্য থানায় করা মামলার প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণ করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই