তারিখ : ২৬ জুন ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে পাখির স্থিরচিত্র প্রদর্শনী

রাবিতে পাখির স্থিরচিত্র প্রদর্শনী
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পাখির স্থিরচিত্র নিয়ে ৩ দিন ব্যাপি প্রদর্শণী শুরু হয়েছে। সোমবার দুপুরে প্রদর্শণীটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া। আগামী ২৩ জানুয়ারী পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরীর উত্তর পাশে ‘পরিযাযী বসতি’ শীর্ষক এই প্রদর্শণী সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মূক্ত থাকবে।

নিজের তোলা ছবি নিয়ে এই প্রদর্শণীর আয়োজন করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের উপ-রেজিস্ট্রার নজরুল ইসলাম মুনসুর। আয়োজক সূত্রে জানা গেছে, এই প্রদর্শণীতে পাখির আবাস, উড্ডয়ন, সারথীসহ বিভিন্ন বিষয়ে ধারণকৃত মোট ৫০ টি স্থিরচিত্র স্থান পেয়েছে।

পাখির প্রদর্শণী সম্পর্কে নজরুল ইসলাম বলেন, ২০১৪ সালে ফেব্রুয়ারি মাসে পরিযায়ি পাখি বিশ্ববিদ্যালয়ে ব্যপক আগমন ঘটে। ক্যাম্পাসের ১২৪ টি গাছে তারা বসতি গড়ে তোলে। পরে ঘূর্ণিঝড়ে কিছু পাখি মারা যায়। এর পর থেকে ক্যাম্পাস ছেড়েছে পাখিগুলো। ওই সময়ে ধারণ করা পাখির ছবি নিয়ে আমার এই আয়োজন।

এদিকে প্রদর্শণী উদ্বোধন শেষে বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. চোধুরী মো. জাকারিয়া বলেন, রাজশাহ বিশ্ববিদ্যালয় একটি পরিবেশবান্ধব ক্যাম্পাস। পাখির ছবি প্রদর্শণী সেই কথাই বলছে। ছবিগুলো সংরক্ষণে কর্তৃপক্ষকে এগিয়ে আসা দরকার। এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই