তারিখ : ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ফ্যাক্টরী কর্তৃক জমি দখলের অভিযোগ

ভালুকায় ফ্যাক্টরী কর্তৃক জমি দখলের অভিযোগ
[ভালুকা ডট কম : ২২ জানুয়ারী]
ভালুকার ভরাডোবা গ্রামে মুলতাজিম স্পিনিং মিল কর্তৃক খাল ও ভরাট ফসলী জমি ভরাট সহ কয়েকজন কৃষকের জমি জবর দখলের অভিযোগ করেছেন এলাকাবাসী।২২ জানুয়ারী মঙ্গলবার সর জমিন ওই গ্রামে গেলে মৃত হাবিব উল্লাহ মুন্সীর ছেলে ক্বারী জয়নাল আবেদীন জানান তার ৫০ শতাংশ জমি মুলতাজিম মিল কর্তৃপক্ষ জবর দখল করে রেখেছে, প্রতিবাদ করায় মিল কর্তৃপক্ষ মামলার ভয় দেখায়।

তিনি বলেন ১৯৭১ সনে পাকবাহিনীর হাত থেকে বাংলাদেশ স্বাধীন হলেও তারা এখনও পরাধীন রয়েছেন, কেননা মুলতাজিম মিল কর্তৃপক্ষ ভরাডোবা গ্রামের নিরিহ মানুষদের ভয়ভীতি প্রদর্শন ও জেল হাজত খাটিয়ে কৌশলে অল্প দামে জমি নিয়ে নেয়, তারা এলাকায় একাধিপত্য বিস্তার করে জনগনের উপর অত্যাচার করে যাচ্ছে।

তিনি আরও অভিযোগ করেন কয়েকদিন যাবৎ তার জমির উপর মাটি ফেলে জবর দখলের চেষ্টা চালাচ্ছে। তাদের জমির উপর ২০ ফিট প্রস্থের চলাচলের একটি সরকারী হালট মিল কর্তৃপক্ষ জবর দখল করে তাতে স্থাপনা নির্মাণ করেছে, হাপানিয়ার খালের উপর স্থাপনা নির্মাণ করে জলাবদ্ধতার সৃষ্টি করেছে। এছাড়াও কয়েক বছর পূর্বে মিল সংলগ্ন ছায়েম উদ্দীনের ছেলে আফতাব উদ্দীনকে জমি সংক্রান্ত বিরোধে মামল দিয়ে জেল খাটিয়েছেন।

একই কারনে দ্রুত বিচার আইনে আহাম্মদ নামে এক ব্যাক্তিকে জেলে দিয়ে তার বাড়ীঘর দখলে নিয়েছে। মজিদ নামে এক ব্যাক্তির জমি সীমানা প্রাচীরের ভিতরে ফেলে জবর দখল করেছে। মৃত স্বামার ছেলে তুতু মিয়া জানায় মিলের ভিতরে তাদের চার ভাইয়ের দেড় একর জমি অবিকৃত অবস্থায় রয়েছে যার কোন মূল্য মিল কর্তৃপক্ষ পরিশোধ করছেনা।

এব্যাপারে ভরাডোবা ইউনিয়ন চেয়ারম্যান শাহ আলম তরফদার জানান অভিযোগকারীদের বক্তব্য সত্য। তিনি জানান মুলতাজিম মিলের অভ্যন্তরে ৬/৭ টি গভীর নলকূপ বসানোর কারনে আশপাশের বাড়ীঘরের নলকূপ গুলিতে পানির স্বল্পতা দেখা দেয়ায় জন দুর্ভোগ লেগেই আছে। এছার মিলের দূষিত বর্জ পরিবেশের ব্যাপক ক্ষতি সাধন করছে।

এ ব্যাপারে মুলতাজিম মিলের এডমিন ম্যানেজার রবিউল আলম জানান তারা কারো জমি জবর দখল করেন নাই, জমি জবর দখলের ঘটনাটি মিথ্যা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই