তারিখ : ২৪ আগস্ট ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় পতিত সম্পত্তি জোরপূর্বক দখল নেয়ার অভিযোগ

নওগাঁয় পতিত সম্পত্তি জোরপূর্বক দখল নেয়ার অভিযোগ,শ্রমিকদের মাঝে উত্তেজনা
[ভালুকা ডট কম : ২২ জানুয়ারী]
পূর্ব শক্রতার জের ধরে নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কার্ভাডভ্যান পরিরহন শ্রমিক ইউনিয়নের ঢাকা রোডের নাটোর-বাইপাস মোড়ের পশ্চিম পাশে এপি ও পতিত সম্পত্তি জোরপূর্বক দখল নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শ্রমিকদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে থানায় মামলা ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কার্ভাডভ্যান পরিরহন শ্রমিক ইউনিয়নের ঢাকা রোডের নাটোর-বাইপাস মোড়ের পশ্চিম পাশে এপি ও পতিত সম্পত্তির উপর গত ২০০৯ সাল থেকে উক্ত অফিসের সাংগঠনিক কার্যক্রমসহ ট্রাক লোড আনলোড করা হয়। কিন্তু হঠাৎ করে গত বুধবার রাতে ১০/১২জনের একদল লোক পূর্ব শক্রতার জের ধরে অত্র সংগঠনের ঢাকা রোড মোড়ে অবস্থিত শ্রমিক কল্যান উপ-কমিটির অফিস ঘরের ভেতর প্রবেশ করে ধারালো অস্ত্র, লাঠি নিয়ে ঘর ভাংচুর ও ঘরে থাকা সকল আসবাবপত্র তছনছ করে ফেলে।

এ সময় তাদেরকে বাধা দিতে গেলে জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কার্ভাডভ্যান পরিরহন শ্রমিক ইউনিয়নের শ্রম কল্যান উপ-কমিটির সভাপতি মোঃ মাহফুজসহ বেশ কয়েকজনকে এলোপাতাড়ীভাবে মারপিট করা হয়। এতে ঘরে থাকা সংগঠনের প্রয়োজনীয় কাগজপত্রসহ নগদ ৫০ হাজার টাকা তারা নিয়ে যায়। এতে করে তাদের প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়।

এ সময় মাহফুজের চিৎকারে পাশে থাকা শ্রমিক রাজু আহম্মেদ ও জামাল হোসেনসহ বেশ কয়েকজন শ্রমিক উপস্থিত হলে তারা সংগঠনের শ্রমিকদের ভয়ভীতি এবং প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। এ ঘটনায় মাহফুজ বাদী হয়ে নওগাঁ সদর মডেল থানায় পরদিন বৃহস্পতিবার শাহাপুর-নাটোর বাইপাস রোডের মৃত-মোহাম্মদ আলীর ছেলে আসাদুজ্জামান ওরফে মিল্টন এবং দোগাছী গ্রামের আহসান হাবীবের ছেলে মোঃ বাবুসহ অজ্ঞাতনামা ১০/১২জনকে আসামী করে মামলা দায়ের করেন।

এরপর উক্ত লোকজন সংগঠনের উপর ক্ষিপ্ত হয়ে রোববার রাতে আবারো ৭০/৮০জন লোক লাঠিসোটা ও ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে ঢাকা রোড মোড়ের উক্ত জায়গা থেকে ট্রাক বের করে দিয়ে সড়ক ও জনপথ বিভাগের একোয়ারের সম্পত্তিসহ পরিত্যক্ত এপি সম্পত্তি তারকাটার বেড়া দিয়ে ঘিরে বেশ কিছু গাছের চারা রোপন করে।

ফলে উক্ত স্থানে ট্রাক শ্রমিকদের লোড আনলোড করতে গিয়ে সাধারন জনগনের দূর্ভোগ ও জানজটের সৃষ্টি হচ্ছে। এতে করে শ্রমিকদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে। এ বিষয়ে সোমবার নওগাঁ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন নওগাঁ জেলা ট্রাক, ট্যাংকলড়ী ও কার্ভাডভ্যান পরিরহন শ্রমিক ইউনিয়ন।

এ বিষয়ে নওগাঁ সদর মডেল থানার (মামলার তদন্তকারী কর্মকতা) এসআই ইব্রাহীম হোসেন জানান, এ ঘটনায় দুই পক্ষই থানায় মামলা দায়ের করেছেন। আর এ বিষয়ে নওগাঁ কোর্টেও একটি সিভিল মামলা চলমান রয়েছে এবং দুই পক্ষের মধ্যে কারো কোন বৈধ কাগজপত্র নাই। এটি সরকারী সম্পত্তি। এ ঘটনাটি নিয়ে আইন শৃঙ্খলার যেন কোন অবনতি না হয় সেজন্য সজাগ দৃষ্টি রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই