তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালীগঞ্জ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে শিক্ষক সমাবেশ

কালীগঞ্জ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে শিক্ষক সমাবেশ
[ভালুকা ডট কম : ০৩ জানুয়ারী]
মাদ্রাসা শিক্ষক-কর্মচারীদের একক বৃহত্তম পেশাজীবী সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কালিগঞ্জ উপজেলা শাখার উদ্যোগে গত বুধবার বিকেলে শহরস্থ মহিলা ডিগ্রি কলেজ মাঠে এক বিশাল শিক্ষক-কর্মচারী সমাবেশ অনুষ্ঠিত হয়।

বর্তমান সরকারের মাদ্রাসা শিক্ষা উন্নয়নে গৃহীত কার্যক্রম শীর্ষক আলোচনা ও শিক্ষক সমাবেশে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু: মুশফিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ ড. মো. ইদ্রিস খান, স্বাগত বক্তব্য রাখেন গাজীপুর জেলার জমিয়াতুল মোদার্রেছীনের সেক্রেটারী ও কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যক্ষ মাও: মো: জহিরুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: আবু বকর মিয়া, সহকারী কমিশনার (ভূমি) মো. সোহাগ হোসেন, মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মু: নাজমুল ইসলাম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূরে জান্নাত।

শিক্ষক সমাবেশে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, জমিয়াতুল মোদার্রেছীন মাদ্রাসা শিক্ষকদের একটি বৃহত্তর সংগঠন। মাদ্রাসা শিক্ষকদের মানউন্নয়নে জমিয়াতুল মোদার্রেছীনের নেতৃবৃন্দ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছেন। সমাজ থেকে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদক নির্মুলে মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা ও শিক্ষকগণ উল্লেখযোগ্য ভূমিকা পালন করে যাচ্ছেন। এক শ্রেণির লোকদের ধারনা ছিল মাদ্রাসায় জঙ্গিবাদ সৃষ্টি হয়। এ ধারনা মিথ্যা প্রমাণিত হয়েছে।

মাদরাসায় সন্ত্রাস, জঙ্গীবাদের অস্তিত্ব নেই। মাদ্রাসার শিক্ষকগণ সৎ ও আদর্শ দেশপ্রেমিক নাগরিক সৃষ্টির লক্ষ্যে পেশাগত দায়িত্ব পালন করে যাচ্ছেন। তিনি বর্তমান সরকারের উন্নয়ন অগ্রযাত্রাকে অব্যাহত রাখার জন্য মাদ্রাসা শিক্ষকদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহবান জানান। আলেম সমাজ ও আওয়ামী লীগের মাঝে যে দূরত্ব ও ভুল বুঝাবুঝি ছিল আজ তা অবসান হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই