তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় মিল শ্রমিকদের মহাসড়ক অবরোধ,বিক্ষোভ

ভালুকায় মিল শ্রমিকদের মহাসড়ক অবরোধ,বিক্ষোভ
[ভালুকা ডট কম : ১২ ফেব্রুয়ারী]
ভালুকা উপজেলার কাঠালী এলাকায় অবস্থিত উসমান গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান রাসেল স্পিনিং মিলের শ্রমিকরা বেতন বৃদ্ধির দাবিতে মঙ্গলবার দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় এক ঘন্টা অবরোধ করে বিক্ষোভ করেন। এ সময় মহাসড়কের দু’পাশে শত শত যাত্রীবাহি বাসসহ বিভিন্ন যানবাহন আটকা পড়ে। ফলে যাত্রী ও পথচারীরা চরম দুর্ভোগের শিকার হন। পরে খবর পেয়ে মডেল থানা ও শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিক পক্ষের সাথে কথা বলে দাবির বিষয়ে আস্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

মিলের শ্রমিকরা জানান, তারা ওই মিলে তিনটি সেকশনে প্রায় সাড়ে ১১’শ শ্রমিক কাজ করেন। চাকরীতে যোগদানের সময় আড়াই হাজার টাকা বেতন ধরা হয়। একবছর পর কর্তৃপক্ষ দুই থেকে তিন’শ টাকা বাড়ায়। তিন বছর চাকরীর বয়সে তাদের অনেকেরই চার হাজার টাকা বেতনে চাকরী করতে হচ্ছে। বেতন বৃদ্ধির বিষয়ে কর্তৃপক্ষকে বার বার অনুরোধ করা হলেও তাদের দাবির বিষয়টি আমনে নেয়া হচ্চেনা। এমনকি অনেকের মুখ দেখে এক থেকে দু’শ টাকা করে বৃদ্ধি করেছে। সরকারী নিতিমালা তোয়াক্কা না করে গত জানুয়ারীতেও তাদের কোন কোন শ্রমিকের বেতন দুই’শ টাকা বৃদ্ধি করেছে। তাই তাদের এই আন্দোলন।

মিলের জেনারেল ম্যানেজার (জিএম) টিএম সাইফুল ইসলাম জানান, শ্রমিকদের বেতন পর্যায়ক্রমে বৃদ্ধি করা হচ্ছে। গত জানুয়ারীতেও বেতন বাড়ানো হয়েছে। এখন কোম্পানীর মালিক দেশের বাইরে আছেন। তিনি আসলে কথা বলে এক সপ্তাহের মধ্যে শ্রমিকদের দাবির বিষয়টি বিবেচনা করা হবে।

ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার জানান, মহাসড়ক অবরোধের সংবাদ পেয়ে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে যায় এবং মিল কর্তৃপক্ষের সাথে কথা বলে শ্রমিকদের দাবির বিষয়ে আস্বাস দেয়া হলে তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে মিল এলাকায় পরিবেশ শান্ত ও যান চলাচল স্বাভাবিক রয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই