তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোরে ফুলের রাজধানী গদখালিতে মার্কিন রাষ্ট্রদূত

যশোরে ফুলের রাজধানী গদখালিতে মার্কিন রাষ্ট্রদূত
[ভালুকা ডট কম : ১৩ ফেব্রুয়ারী]
ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশে বছরে ১৫শ’ মিলিয়ন ডলারের ফুলের বাজার রয়েছে। এই বাজার প্রতিনিয়ত বাড়ছে। সেই সাথে রফতানির সম্ভাবনাও তৈরি হচ্ছে। তিনি বলেন, ফুল চাষে নারীদের আগ্রহ রয়েছে। তাদের সংশ্লিষ্টতা বাড়াতে এবং চাষীদের উন্নয়নে ইউএসএআইডি কাজ করছে।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে মার্কিন সরকারের অর্থনৈতিক-বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। তবে কৃষিক্ষেত্রে আরও বেশি গুরুত্ব দিয়ে কাজ করতে চায় মার্কিন সরকার। গতকাল সোমবার বেলা ১১টার দিকে ফুলের রাজধানী হিসেবে খ্যাত যশোরের ঝিকরগাছা উপজেলার গদখালি ও পানিসারা এলাকায় ফুলের ক্ষেত পরিদর্শনকালে এসব কথা বলেন রবার্ট মিলার।

এসময় তিনি স্ত্রী মিশেলসহ ২০ সদস্যের প্রতিনিধি দল নিয়ে মিলার চাষীদের ফুলের শেড পরিদর্শন করেন।এসময় ইউএসএআইডির প্রাইভেট সেক্টর বিভাগের উপদেষ্টা অনুরুদ্ধ রায় বলেন, চাষীরা যাতে উন্নত পদ্ধতিতে মানসম্মত ফুল উৎপাদন করতে পারে সে বিষয়ে কাজ করছেন। এতে উৎপাদনশীলতা ১৫০ ভাগ পর্যন্ত বেড়েছে।তিনি বলেন, পানিসারায় দেশের প্রথম ফ্লাওয়ার স্টোর নির্মাণ করা হচ্ছে। আগামীতে প্যাকেজিং, গ্রেডিং ও রফতানি সম্ভাবনা নিয়ে কাজ করবে ইউএসএআইডি। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই