তারিখ : ২৬ মার্চ ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে মাঠ দিবস অনুষ্ঠিত

রাণীনগরে মাঠ দিবস অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৫ ফেব্রুয়ারী]
বর্তমান অর্থকরী ফসলের মধ্যে অন্যতম তৈলবীজ শস্য হচ্ছে সরিষা। উপজেলার কৃষকরা ধান চাষে বার বার লোকসানের মুখে পড়ায় বর্তমানে তারা কম খরচে ও পরিশ্রমে অধিক লাভজনক ফসল চাষের দিকে বেশি ঝুঁকছেন। কৃষি অধিদপ্তরের নির্দেশনাক্রমে এই সব অর্থকরী ফসলের বিভিন্ন দিক নিয়ে কৃষকদের মাঝে আলোচনা করা ও কৃষকদের সচেতন করার লক্ষে আয়োজন করা হয় মাঠ দিবসের। তারই ধারাবাহিকতায় নওগাঁর রাণীনগরে ২০১৮-১৯ অর্থ বছরে রবি ও খরিপ-১ মৌসুমে রাজস্ব খাতের অর্থায়নে স্থাপিত প্রদর্শনী সরিষা ফসলের উপর মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে উপজেলার বড়গাছা ইউনিয়নের দেউলিয়া বাজারে এই মাঠ দিবস অনুষ্ঠিত হয়। মাঠ দিবসে সরিষা চাষের উপর আলোচনা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল ফারুক জেমস, নির্বাহী কর্মকর্তা আল মামুন, ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ হারুনুর রশিদ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ সাজ্জাদ হোসেন সোহেল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আতোয়ার রহমান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আহসান হাবীব রতন প্রমুখ। এছাড়াও মাঠ দিবসে উপস্থিত ছিলেন স্থানীয় কৃষক ও গন্যমান্য ব্যক্তিরা। উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তর এই মাঠ দিবসের আয়োজন করে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই