তারিখ : ২১ মে ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বন ভূমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

ভালুকায় বন ভূমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
[ভালুকা ডট কম : ১৬ ফেব্রুয়ারী]
ভালুকা উপজেলার হবিরবাড়ী বন বিভাগের গেজেট ভূক্ত বন ভূমিতে অবৈধ ভাবে নির্মিত পাঁকা বাড়ী ভংচুরের অভিযান করছে বন বিভাগ। হবিরবাড়ী মৌজার বিভিন্ন দাগে অবৈধ ভাবে দখলকৃত গেজেট ভূক্ত বন ভূমিতে নির্মিত পাঁকা ভবন ও স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে।

ভালুকা রেঞ্জ কর্মকর্তা শনিবার জানান, যে সব অবৈধ বন ভূমি দখলদার পাঁকা বাড়ী/স্থাপনা নির্মান করছে তা খবর পাওয়ার সাথে সাথেই ভাংচুর করা হচ্ছে এবং নির্মানকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে। তবে হবিরবাড়ী এলাকায় দেখা যায় ঔ মৌজায় ২০৬ দাগে আনোয়ার হোসেন, ৭৭৮ দাগে আসাদুর রহমান, ৬৫৬ দাগে নজরুল ইসলাম (১) ও নজরুল ইসলাম (২) পাঁকা বাড়ী নির্মান কাজ আব্যহত রেখেছে। এদের কেউ দ্রুত বন ভূমি থেকে উচ্ছেদ করা হবে বলে রেঞ্জার মোজাম্মেল হোসেন জানান।

প্রকাশ হবিরবাড়ী মৌজার ১৮৫ দাগে জসিম উদ্দিন, আজিজুল ইসলাম, ৯ দাগে সিরাজ উদ্দিন ও তাজ উদ্দিন ও ৮৭ দাগে রিরাজ উদ্দিনসহ প্রাই শতাধিক অবৈধ দখলদার এ সব দাগে পাঁকাবাড়ী ও স্থাপনা নির্মান করে যাচ্ছে। তবে রেঞ্জার স্বীকার করেন এ সব বাড়ী নির্মানকারীদের পক্ষে রাজনৈতিক সমর্থন রয়েছ। যা মোকাবেলা করতে সমস্যা হচ্ছে। তবে তিনি বলেন যত রাজনৈতিক চাপ থাকুক না কেন তা অবশই অপসারণ করা হবে। বনাঞ্চলকে রক্ষা করে আবার প্রাকৃতিকি পরিবেশ ফিরিয়ে আনা হবে। বন থাকলে পরিবেশ বাঁচবে জীব ও বৈচিত্র রক্ষা হবে। তিনি বলেন বন বিভাগ এই লক্ষ বাস্তবায়নে সকলকে সাথে নিয়ে কাজ করে যাবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই