তারিখ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূন-খাদ্যমন্ত্রী

বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূন-নওগাঁয় খাদ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৭ মার্চ]
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। শুধু তাই না আমরা খাদ্যে সারপ্লাস। প্রধান মন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী ইসতেহারে নিরাপদ খাদ্যের সাথে কোন কমপ্রোমাইজ নাই। আমাদেরকে এটা যে ভাবেই হোক না কেন বাস্তবায়ন করতে হবে। আমরা শুধু আইন পাশ করেছি, করলেই হবে না। বাস্তবায়ন করতে হবে। মোবাইল কোর্ট দিয়ে জরিমানা করলেই হবে না।

তিনি আরও বলেন, এ সরকারের বিভাগীয় ও জেলা পর্যায়ে ল্যাবরেটরী তৈরী করার পরিকল্পনা আছে। যতই তৈরী করি না কেন, আমরা যদি সচেতন না হই তাহলে আমাদের কর্মশালা বিফলে যাবে। আমরা যে যেখানেই আছি প্রত্যেকের নিজ নিজ জায়গা থেকে সচনতা সৃষ্টি করতে হবে। এটা শুধুমাত্র খাদ্য মন্তনালয়ের দায়িত্ব নয়। এ ব্যাপারে সবাইকে এগিয়ে আসতে হবে। আসুন এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। মন্ত্রী ঘোষনা দেন, এবারের ৭ই মার্চের এবারের সংগ্রাম, খাদ্যে নিরাপত্তা এবং পুষ্টিকর খাদ্য বিতরনের সংগ্রাম।

তিনি বৃহস্পতিবার নওগাঁ সদর উপজেলা অডিটোরিয়ামে নিরাপদ খাদ্য আইন ২০১৩ বাস্তবায়নে জনসচেতনতা শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে নিরাপদ খাদ্য কর্ত্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ মাহফুজুল হক, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু এবং পুলিশ সুপার ইকবাল হোসেন পিপিএম প্রমুখ বক্তব্য রাখেন। এর আগে সকালে নওগাঁ জিলা স্কুল থেকে একটি বর্ণ্যাঢ্য র‌্যালী বের করে শহরে বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই