তারিখ : ২৫ মে ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নারীর ক্ষমতায়নের জন্য বিশ্বে প্রধান মন্ত্রী পুরুস্কৃত-খাদ্যমন্ত্রী

নারীর ক্ষমতায়নের জন্য বিশ্বে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সমাদৃত ও পুরুস্কৃত হয়েছেন-নওগাঁয় খাদ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ০৮ মার্চ]
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সরকার চেষ্টা করে যাচ্ছে, নারীদের ক্ষমতায়ন করা, নারীদের সম-মর্যাদা দেয়ার এবং বিশ্বে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সমাদৃত হয়েছেন, পুরুস্কৃত হয়েছেন নারীর ক্ষমতায়নের জন্য। বাংলাদেশ নারীর ক্ষমতায়নে অনেক এগিয়ে আছে।

তিনি আরও বলেন, সংসারের কর্তা যদি নিজেদের মেয়ে, ছেলের বৌ এবং নিজের স্ত্রীকে সামাজিক ভাবে মূল্যায়ন করে এবং প্রতিটি বাড়ীতে যখন এই মূল্যায়ন শুরু হবে, তখনই নারীদের সামাজিক ভাবে মূল্যায়ন হচ্ছে। আসুন, সাহস করে আমাদের এগুতে হবে। স্বাধীনতার মাধ্যমে নিজেদের মাথা উচু করে দাঁড়াতে হবে। সরকার যেভাবে এগিয়ে যাচ্ছে, যদি সেভাবে এগিয়ে যায়, আমরা করো করুনা ভাজন হয়ে থাকবো না। নারীরা ধমকের পাত্র হয়ে থাকবে না। সেই সিদ্ধান্ত নিজেদেরকে নিতে হবে। সচেতনতা নিজেদের মধ্যে বৃদ্ধি করতে হবে। সচেতনতা বৃদ্ধি না করলে পদে পদে সামাজিক ভাবে নিঘৃত হতে হবে। নারীরা নিঘৃত হবে না। আজকে আর্ন্তজাতিক নারী দিবস থেকে এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।

তিনি শুক্রবার দুপুরে নওগাঁয় আর্ন্তজাতিক নারী উন্নয়ন মেলার শুভ উদ্ধোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল আকতার, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইসরাত জাহান প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি মেলার অর্ধশত ষ্টল পরিদর্শন করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই