তারিখ : ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে আদালত থেকে ডিক্রী পাওয়ার পরেও উচ্ছেদ নোটিস

নান্দাইলে আদালত থেকে ডিক্রী পাওয়ার পরেও উচ্ছেদ নোটিস
[ভালুকা ডট কম : ০৮ এপ্রিল]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের অরণ্যপাশা মৌজার নান্দাইল চৌরাস্তায় এলাকায় আব্দুল হাই গংদের ৩৫শতাংশ ভূমি থেকে স্থাপনা উচ্ছেদের নোটিশ প্রদান করে কিশোরগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। নিজস্ব ভূমিতে সওজের এরকম নোটিশ প্রদান করায়  অত্র ভূমিতে স্থাপিত দোকানপাটের ব্যাবসায়ী ও ভূমির মালিকানাগণ ব্যাপক ক্ষতিগ্রস্ত হবেন বলে মত প্রকাশ করেন।

জানাযায়, ৭ ও ৮ই এপ্রিল/২০১৯ইং দুইদিনব্যাপী ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের নান্দাইল চৌরাস্তা এলাকায় সওজের সরকারি জায়গা হতে অবৈধ স্থাপনা উচ্ছেদের নোটিশ প্রদান করা হয়েছে। এই নোটিশ প্রদানে আব্দুল হাই গং স্থাপিত মার্কেটের সামনে দুটি বড় আকারের ডিজিটাল ব্যানারের সাইন বোর্ড টানিয়ে রাখেন। উক্ত সাইন বোর্ডে আব্দুল হাইগং যে উক্ত ভূমির প্রকৃত মালিকানা তার বর্ণনা করেছেন। বর্ণনায় দেখা গেছে ভূমির খতিয়ান-২২৯, দাগ নং-১৩, আরওআর, বিআরএস নং ৩ ও ২২, জমির পরিমাণ-আরওআর ও দলিলমূলে ৩৫শতাংশ, বিআরএস রেকর্ড ২৯শতাংশ সহ মামলার রায় উল্লেখ্য করেছেন।

বিজ্ঞ ল্যান্ড সার্ভে ট্রাইবুন্যাল ময়মনসিংহ কর্তৃক বিআরএস রেকর্ড সংশোধন ৩৮৮২/২০১৪ মোকাদ্দমা নং। গত ২২শে মে ২০১৭ইং বিআরএস খতিয়ান নং ৩ যার জেএল নং ১২৫ মৌজা অরণ্যপাশা ডিক্রী লাভ করেন এবং বিজ্ঞ আদালত অত্র খতিয়ানের মালিক কলাম হতে সড়ক ও জনপথের নাম কর্তন করে তদস্থলে বাদী আব্দুল হাই গংদের নামে সংশোধনক্রমে বিআরএস রেকর্ড করার জন্য নির্দেশ প্রদান করেন।

এছাড়া বিজ্ঞ সিনিয়র জজ আদালত নান্দাইল ৩৩/২০০২ অন্যপ্রকার মোকাদ্দমায় এবং ময়মনসিংহ বিজ্ঞ জেলা জজ আদালত ৭৫/২০০৩ নং আপিল মামলার রায় ও ১/২০০৫ নং আপিল মামলার রায় এবং ডিক্রীতে সওজ নান্দাইল ও অন্যান্য বিবাদীগণকে চিরস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দ্বারা বারিত করা হয়েছে।

এ বিষয়ে আব্দুল হাই জানান,আমি বিজ্ঞ নিন্ম ও উচ্চ জেলা জজ আদালত থেকে বার বার রায় (ডিক্রী) পাওয়ার পরেও তফসিলভূক্ত ভূমি হতে আমার স্থাপনা উচ্ছেদ প্রদানের জন্য অবৈধভাবে নোটিশ দেওয়ায় আমি খুবই মর্মাহত ও ক্ষতিগ্রস্ত। তাই এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করছি।”#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই