তারিখ : ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ জেলা তৈল মিল মালিক সমিতির সংবাদ সম্মেলন

নওগাঁ জেলা তৈল মিল মালিক সমিতির সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ২৩ জুন]
২০১৮-১৯ অর্থ বছরে সরিষার তৈলের উপর ৫ শতাংশ হারে মূল্য সংযোজন কর বাতিলের দাবীতে নওগাঁয় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে জেলা প্রেসক্লাবে ‘নওগাঁ জেলা তৈল মিল মালিক সমিতি’ এ সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য সমিতির সাধারন সম্পাদক আব্দুল কাদের জিলানী বলেন, ১৯৯১ সাল থেকে মূল্য সংযোজন কর ব্যবস্থা চালু হওয়ার পর থেকে কখনোই সরিষার তৈলের উপর মূল্য সংযোজন কর আরোপ করা হয়নি। কিন্তু চলতি অর্থ বছরে সরিষার তৈলের উপর ৫ শতাংশ করআরোপ করা হয়েছে। ফলে প্রতি কেজি সয়াবিন ও পাম ওয়েলের চেয়ে বাজারে সরিষা তৈলের মূল্য বৃদ্ধি পাবে। এতে করে সরিষার তৈল উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো বাজারে টিকতে পারবেনা।

বিগত কয়েক বছর থেকে আর্ন্তজাতিক বাজারে সয়াবিন ও পাম তৈলের মূল্য অস্বাভাবিক হারে হ্রাস পেয়েছে। বর্তমানে দেশে সয়াবিন প্রতি কেজি মিল মূল্য ৭৫ টাকা ও পাম প্রতি কেজি মিল মূল্য ৫৫ টাকায় বিক্রি হচ্ছে। ফলে ভোক্তারা কম মূল্যে বাজারে সয়াবিন ও পামওয়েল কিনছেন। এতে করে দেশীয় কৃষি উৎপাদিত সরিষার তৈল বিক্রি কমেছে। অপরদিকে সরিষার তৈল উৎপাদনে ব্যবহৃত মিলগুলো প্রায় বন্ধের পথে। তাই শিগগিরই সরিষার তৈলের উপর কর প্রত্যাহার করা না হলে দাম বৃদ্ধি পাবে। এতে করে ক্রেতাও কমে যাবে। অপরদিকে কৃষকরা সরিষা চাষে আগ্রহ হারাবে।

এসময় উপস্থিত ছিলেন, সমিতির সভাপতি আলেপ উদ্দিন বাবু, সহ-সভাপতি ফরিদ আকতার, যুগ্ম সম্পাদক আলি জিন্নাহ রাজা ও কার্যকরি সদস্য সাইদুল হোসেন অন্যান্যরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই