তারিখ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম-দূর্নীতির অভিযোগ

নান্দাইলে চরবেতাগৈর ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণে অনিয়ম-দূর্নীতির অভিযোগ  
[ভালুকা ডট কম : ১০ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার নবগঠিত ১৩নং চরবেতাগৈর ইউনিয়ন পরিষদে ঈদ-উল-আযহা উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার অতি দরিদ্র জনগণের মাঝে ১৫কেজি হারে ভিজিএফ চাল বিতরণে সীমাহীন অনিয়ম-দূর্নীতি ও কারচুপির গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন আনুষ্ঠানিকভাবে চাল বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন। তিনি ১৫-২০মিনিট এলাকায় অবস্থানকালীন সময়ে ১৪ কেজি+ চাল বিতরণ করতে দেখা গেছে। ইউএনও ঘটনাস্থল ত্যাগ করার পরপরই জনপ্রতি ১১/১২কেজি করে চাল বিতরণ করা হয়েছে। চরবেতাগৈর ইউনিয়নের ৪ হাজার ৩৮৭টি কার্ডের বিপরীতে ৬৫.৮০৫ মেট্টিক টন চাল সরকারীভাবে বরাদ্দ প্রদান করা হয়।

বিএনপি নেতা ও নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিনের নামে চালের বরাদ্দ দেওয়া হলেও তিনি কৌশলে চাল উত্তোলন না করে ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. মুজিবুর রহমানকে দায়িত্ব প্রদান করেন। স্থানীয় মিডিয়াকর্মীরা বিতরণস্থল পরিদর্শন করে এই অনিয়মের বিষয়টি দেখতে পেয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অবহিত করেন।

ইউপি চেয়ারম্যান জানান, ৪৫% আওয়ামীলীগ দলীয় নেতৃবৃন্দ কার্ড বিতরণ করেছেন এবং আমার পরিষদ থেকে ৫৫% বিতরণ করেছি। পরিবহন খরচ সহ অন্যান্য খরচ রয়েছে। একটি অলিখিত সিদ্ধান্তে আমার পরিষদ থেকে ১৩ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

এক ব্যাক্তি একাধিক কার্ডে চাল গ্রহনের বিষয়ে তিনি বলেন, এক্ষেত্রে আমার করার কিছুই নেই। ইউপি সচিব মো. মাহাবুব আলম বলেন, বিষয়টি ট্যাগ অফিসার বলতে পারবেন। উল্লেখ্য চাল বিতরণের সময় ট্যাগ অফিসার সব সময় উপস্থিত থাকার কথা থাকলেও উপজেলা সহকারী শিক্ষা অফিসার উপস্থিত হয়ে কিছু সময় অবস্থান করে ইউপি  সচিবের উপর দায়িত্ব দিয়ে চলে আসে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই