তারিখ : ২১ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মৌলভীবাজারের রবিদাস ফোরামের ১ম সম্মেলন

সঞ্জয় রবিদাস (মোহন) সভাপতি, চন্দন রবিদাস সাধারণ সম্পাদক এবং মোহন রবিদাস সাংগঠনিক সম্পাদক
মৌলভীবাজারের জুড়ী উপজেলা রবিদাস ফোরামের ১ম সম্মেলন
[ভালুকা ডট কম : ১৪ সেপ্টেম্বর]
বাংলাদেশের অনগ্রসর রবিদাস জনগোষ্ঠীর আর্থ-সামাজিক, সাংস্কৃতিক ও জীবনমান উন্নয়ন এবং  মানবাধিকার সুরক্ষায় প্রাণের ১১দফা দাবিতে “মৌলভীবাজারের জুড়ী উপজেলা ১ম রবিদাস সম্মেলন-২০১৯” মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলাধীন রবিদাস অধ্যুষিত ধামাই চা বাগানে ১৪ই সেপ্টেম্বর, ২০১৯ (শনিবার) দুপুর ২.০০ টায়  অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় রবিদাস সংগঠক জয়নারায়ন রবিদাসের সভাপতিত্বে এ সম্মেলনের উদ্বোধন ঘোষনা করেন বিআরএফ-মৌলভীবাজার জেলা শাখার সভাপতি চম্পা রবিদাস।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)-কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি মিলন রবিদাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরএফ-কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সুভাষ রবিদাস, বাংলাদেশ রবিদাস নারী ফোরাম (বিআরডব্লিউএফ)-কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির কার্যনির্বাহী সদস্য সূর্য্যমনি রবিদাস, বিআরডব্লিউএফ-মৌলভীবাজার জেলা শাখার আহবায়ক রুনিয়া রবিদাস। সভা সঞ্চালনা করেন রবিদাস ছাত্রনেতা নির্মল রবিদাস।

এসময় আরও বক্তব্য রাখেন বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)-মৌলভীবাজার জেলা শাখার গণ সংযোগ বিষয়ক সম্পাদক সুভাষ রবিদাস, অর্থ বিষয়ক সম্পাদক হিরা রবিদাস, কার্যনির্বাহী সদস্য শ্রীকান্ত রবিদাস, রিপন্তী রানী রবিদাস, বিআরএফ-বড়লেখা উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুদর্শণ রবিদাস, বিআরডব্লিউএফ- বড়লেখা উপজেলা শাখার সভানেত্রী তিলকি রানী রবিদাস, স্থানীয় রবিদাস সংগঠক লিটন রবিদাস, মুন্না রবিদাস, সঞ্জয় রবিদাস প্রমুখ।

সভায় উপস্থিত সকলের সম্মতি ও জেলা পর্যায়ের রবিদাস প্রতিনিধিদের সাথে পরামর্শক্রমে চম্পা রানী রবিদাসকে সভাপতি, দশরথ রবিদাসকে সাধারণ সম্পাদক এবং জয়ন্ত রবিদাসকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

সভায় বক্তাগণ বলেন,বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ) এর মাধ্যমে রবিদাসদের অধিকার সচেতন, সুশিক্ষিত এবং সুপ্রতিষ্ঠিত করে গড়ে তোলার লক্ষ্যে জনসচেতনতা সৃষ্টি ও ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে নিজেদের যুক্ত করার অভিপ্রায় আমাদের। ধর্মীয় গোঁড়ামী, কুসংস্কার, যৌতুক, বাল্যবিবাহ এবং মাদকমুক্ত রবিদাস সমাজ গঠনের স্বপ্ন স্বার্থক করতে আমরা বদ্ধ পরিকর। জুড়ী উপজেলার অনগ্রসর রবিদাস জনগোষ্ঠীকে এগিয়ে নিতে বিআরএফ এর পতাকাতলে ঐক্যবদ্ধ হয়ে আমরা এগিয়ে যাবো। সারাদেশে ৯৮টি শাখার মাধ্যমে বিআরএফ তার সাংগঠনিক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এসময় রবিদাস জনগোষ্ঠীকে এগিয়ে নিতে শিক্ষার উপর জোর দেওয়ার জন্য বক্তাগণ সকলের দৃষ্টি আকর্ষন করেন। একইসাথে রবিদাস নারীদেরও সক্রিয়ভাবে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন।

বিআরএফ এর কেন্দ্রীয় ও -মৌলভীবাজার জেলা কমিটির নেতৃবৃন্দ নবগঠিত জুড়ী উপজেলা বিআরএফ নেতৃবৃন্দকে স্থানীয় ও জাতীয় পর্যায়ে অনগ্রসর রবিদাস জনগোষ্ঠীর সার্বিক উন্নয়ন ও কল্যাণে সর্বদা তৎপর থাকার জন্য আহবান জানিয়েছেন।

বার্তা প্রেরক
সঞ্জয় রবিদাস (মোহন)
সভাপতি
বাংলাদেশ রবিদাস ফোরাম (বিআরএফ)
জুড়ী উপজেলা শাখা, মৌলভীবাজার।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯২৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই