তারিখ : ১৮ নভেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ক্যাসিনো ব্যবসা;সরকার ও বিরোধীদের পাল্টাপাল্টি অভিযোগ

ক্যাসিনো ব্যবসা;সরকার ও বিরোধীদের পাল্টাপাল্টি অভিযোগ
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
ক্ষমতাসীন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,বাংলাদেশে ক্যাসিনোর জন্ম হয়েছে হাওয়া ভবনে। ক্ষমতাসীনরা প্রতিটি ঘরকে ক্যাসিনো বা জুয়ার আসর বানিয়েছে-বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের এক মন্তব্যের পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের আজ এমন পাল্টা অভিযোগ তোলেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার একটি আন্ডারপাসের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী বলেন,হাওয়া ভবনই ক্যাসিনোর জন্মস্থান, এটা অনেকেই জানেন। কাজেই এ প্রশ্নের জবাব প্রথমে ফখরুল সাহেবকেই দিতে হবে। এর বিরুদ্ধে বিএনপি ব্যবস্থা নিতে পারেনি, আমরা নিচ্ছি। খালেদা জিয়া যা পারেন নাই, শেখ হাসিনা তা পেরেছেন।

ক্যাসিনোবিরোধী চলমান অভিযান প্রসঙ্গে মন্ত্রী বলেন, এই অভিযান শুধু ঢাকার মধ্যে সীমাবদ্ধ থাকবে না। চুনোপুটি বা রাঘব বোয়াল যেখানে যত দুর্নীতিবাজ ও মাদকবাজ আছে, সেখানে অভিযান চলবে। এর আগে গতকাল সিলেটে এক জনসভায় বিএনপি মহাসচীব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সরকারের উন্নয়নের রোল মডেলের শ্লোগানকে সমালোচনা করে বলেছেন, তাদের উন্নয়নের মডেল হিসাবে এখন ঘরে ঘরে ক্যাসিনো। সারা দেশে চলছে জুয়া। তিনি আওয়ামীলীগ নেতাদের উদ্দেশ্যে প্রশ্ন করেন, বিএনপি যদি ক্যাসিনে চালুই  করে খাকে তবে এতদিন সরকার কী করেছে। তাদের  ধরেনি কেন?

তবে,গতকাল রাজধানীতে এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন,ক্যাসিনেরা মাধ্যমে অবৈধ লেনদেনের বিষয়ে প্রশাসনের অবশ্যই জানা উচিত ছিল। প্রশাসন জানে না এমন কিছু নেই। প্রশাসনের কেউ না কেউ এর সঙ্গে জড়িত থাকতে পারে। তারা তাদের দায় এড়াতে পারে না।

এদিকে, সরকারের পর্যটন সচিব মহিবুল হক গতকাল এক অনুষ্ঠানে বলেছেন, বাংলাদেশে বিদেশী পর্যটকদের আকর্ষণ করতে তাদের জন্য ক্যাসিনো ব্যবস্থা রাখতে হবে। তবে  সাম্প্রতিক ক্যাসিনাবিরোধী অভিযানে আওয়ামীলীগের অঙ্গসংগঠন যুবলীগের কয়েকজন নেতা ক্যাসিনো সরঞ্জাম বিপুল পরিমান নগদ টাকা, স্বর্নালঙ্কার , মাদক দ্রব্য ও  অবৈধ অস্ত্রসহ ধরা পরার পর সংগঠনের সভাপতি এবং শেখ পরিবারের আত্মীয় ওমর ফারুক চৌধুরী আক্ষেপ করে বলেছেন, এ ঘটনায় তার সংগঠনের সন্মান ধুলোয় মিশে গেছে।

এ অবস্থায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ চলমান অভিযান প্রশংসা করে বলেছেন, যারা এ অভিযানকে স্বাগত জানাচ্ছেন না, প্রশংসা করছেন না, এটি তাদের রাজনৈতিক হীনমন্যতা। দেশ থেকে অনাচার নির্মূলে বিএনপিকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপিকে অনুরোধ করবো-আসুন, আমরা দেশের জন্য কাজ করি। ব্যর্থতা ঢাকার জন্য অযথা সমালোচনা করবেন না। আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী ও বিপ্লবী নারী প্রীতিলতা ওয়াদ্দেদার আত্মাহুতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

ওদিকে, ক্যাসিনো ও জুয়ার আসর বন্ধে চলমান অভিযানে ধরা পড়া যুবলীগের দুই নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া ও এস এম গোলাম কিবরিয়া (জি কে) শামীম এবং কৃষক লীগ নেতা শফিকুল আলম ফিরোজ রিমান্ডে গুরুত্বপূর্ণ নানা তথ্য দিচ্ছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। ক্যাসিনো বার ও জুয়ার কারবার থেকে রাজনৈতিক নেতাদের পাশাপাশি সাবেক কয়েকজন মন্ত্রী কত টাকা নিতেন সেই তথ্য দিয়েছেন তাঁরা। তাঁরা বলেছেন, উত্তরা, মিরপুর, ওয়ারী, মতিঝিলসহ আটটি এলাকায় সহস্রাধিক জুয়ার আসর ও ৬০টি ক্যাসিনো বার রয়েছে।

গোয়েন্দা কর্মকর্তারা আরো বলেছেন, শুধু যুবলীগের রাঘব বোয়ালরাই ক্যাসিনো ও জুয়ার কারবারে জড়িত নন, গোয়েন্দা সংস্থা ও পুলিশের একাংশের বিরুদ্ধেও এসব কারবারে জড়িত থাকার তথ্য পাওয়া যাচ্ছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই