তারিখ : ১৩ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

শারমীন আহাম্মেদ মিলি {ভালুকা ডট কম} মহাম্মদপুর ঢাকা

দেশ থেকে কুষ্ঠ রোগ নির্মূল করা হবে-প্রধানমন্ত্রী

১১ ডিসেম্বর ২০১৯ ০২:০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১১ ডিসেম্বর] প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৩০ সালের আগেই দেশ থেকে কুষ্ঠ রোগ নির্মূল করার অঙ্গীকার ব্যক্ত করে এই লক্ষ্য অর্জনে সহায়তা প্রদানে কুষ্ঠ রোগীদের জন্য ওষুধ তৈরী এবং বিনামূল্যে বিতরণ করার জন্য স্থানীয় ওষুধ কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।তিনি বলেন, আমাদের দেশে অনেক ওষুধ কোম্পানি রয়েছে যারা বিশ্বের বিভিন্ন দেশে ওষুধ রপ্তানী করে এবং তাদের ওষুধের মান খুবই ভালো।

বিস্তারিত...

অপরাধী যেই হোক তাকে শাস্তি পেতেই হবে-প্রধানমন্ত্রী

১০ ডিসেম্বর ২০১৯ ০৭:০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১০ ডিসেম্বর] প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বলেছেন,মানবাধিকার রক্ষায় সব থেকে প্রয়োজন আইনের শাসন নিশ্চিত করা। অপরাধী যেই হোক তাকে শাস্তি পেতেই হবে; এটাই আমাদের সিদ্ধান্ত। আমরা সেইভাবে কাজ করে যাচ্ছি। আজ (মঙ্গলবার) সকালে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মানবাধিকার দিবস উপলক্ষে এক আলোচনায় তিনি বলেন,আমরা একদিকে যেমন মানবাধিকার সংরক্ষণের ব্যবস্থা নিচ্ছি।

বিস্তারিত...

বিশ্ববিদ্যালয়ের অপ্রত্যাশিত ঘটনার দায় কর্তৃপক্ষ এড়াতে পারে না

০৯ ডিসেম্বর ২০১৯ ০৬:০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৯ ডিসেম্বর] রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে আচার্য আবদুল হামিদ বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তন অনুষ্ঠানে বলেছেন,শিক্ষার্থীরা লেখাপড়া করে জ্ঞান অর্জনের জন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়, লাশ হয়ে হয়ে বাড়ি ফিরে যাওয়ার জন্য নয়। কর্তৃপক্ষ সময়মতো সঠিক পদক্ষেপ নিলে এসব অপ্রত্যাশিত ঘটনা অনেকাংশে রোধ করা সম্ভব। তাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এর দায় একেবারে এড়াতে পারে না।

বিস্তারিত...

১৭ ডিসেম্বর থেকে হর্ন বাজালেই জেল-জরিমানা

০৮ ডিসেম্বর ২০১৯ ০৪:৩০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৮ ডিসেম্বর] আগামী ১৭ ডিসেম্বর থেকে বাংলাদেশ সচিবালয়ের চারপাশ এলাকাকে নিরব জোন বা No Horn Zone কার্যকর করা হবে। সচিবালয় ঘিরে জিরো পয়েন্ট, পল্টন মোড় ও সচিবালয় লিংক রোড হয়ে জিরো পয়েন্ট- এ এলাকায় চলাচলকারী যানবাহনকে কোনো প্রকার হর্ন না বাজানোর অনুরোধ জানানো হয়েছে। নিরব এলাকায় হর্ন বাজালেই জেল-জরিমানার বিধান রয়েছে।

বিস্তারিত...

জনগণ জেগে উঠেছে,সরকারের পতন অনিবার্য- মির্জা ফখরুল

০৭ ডিসেম্বর ২০১৯ ০৬:০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৭ ডিসেম্বর] সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এবং তার জামিনের শুনানি বিলম্বিত করার প্রতিবাদে বিক্ষোভসহ শান্তিপূর্ণ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে আজ (শনিবার) দুপুরে দলের যৌথসভা শেষে এ কর্মসূচির ঘোষণা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, ১২ ডিসেম্বর সুপ্রিম

বিস্তারিত...

সরকারই আদালত অবমাননা করেছে-মির্জা ফখরুল

০৬ ডিসেম্বর ২০১৯ ০৫:২৩ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৬ ডিসেম্বর] সুপ্রিম কোর্টের আপিল বিভাগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন নিয়ে সরকারই আদালত অবমাননা করেছে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কালকে (বৃহস্পতিবার) বিএসএমএমইউ’র উপাচার্য আদালত অবমাননা করেছেন। কারণ, আদালত ৫ তারিখের মধ্যে দুটি রিপোর্ট চেয়েছিল। কোর্ট আদেশ দিয়েছিল যে, এই রিপোর্ট ডাক্তারদের

বিস্তারিত...

বিএনপিপন্থি আইনজীবীদের আচরণ ক্ষমার অযোগ্য- কাদের

০৬ ডিসেম্বর ২০১৯ ০৫:২০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৬ ডিসেম্বর] বেগম খালেজা জিয়ার জামিন ইস্যুতে আপিল বিভাগে বিএনপিপন্থি আইনজীবীরা যে আচরণ করেছেন, তা ক্ষমার অযোগ্য বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করলে আওয়ামী লীগ দাঁতভাঙ্গা জবাব দেবে বলেও হুঁশিয়ারি দেন তিনি। আজ (শুক্রবার) সকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দপ্তর

বিস্তারিত...

খালেদার জামিন শুনানি ১২ ডিসেম্বর

০৫ ডিসেম্বর ২০১৯ ০৫:৫২ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৫ ডিসেম্বর] জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন শুনানির জন্য আগামী বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দিন ধার্য করেছে আদালত। বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দিয়েছেন। আদালতের নির্দেশ মত খালেদার স্বাস্থ্যগত তথ্যের প্রতিবেদন আজ আদালতে দাখিল করতে

বিস্তারিত...

সন্ত্রাসের গডমাদার খালেদা জিয়া,জেলে ভালো আছে-প্রধানমন্ত্রী

০৪ ডিসেম্বর ২০১৯ ০৫:৪০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৪ ডিসেম্বর] আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খালেদা জিয়া জেলে আছেন। তিনি সেখানে বেশ ভালো আছেন। সন্ত্রাসের গডমাদার হচ্ছে খালেদা জিয়া। জীবন্ত মানুষকে পুড়িয়ে মেরেছে। এর চেয়ে বড় সন্ত্রাস আর কী হতে পারে?আজ (বুধবার) গণভবনে জাতীয় কমিটির সভায় আওয়ামী লীগ সভাপতি এ কথা বলেন।

বিস্তারিত...

সুপ্রিম কোর্টের এডিডেভিড শাখার সব কর্মকর্তাকে বদলি

০৩ ডিসেম্বর ২০১৯ ০৫:১০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৩ ডিসেম্বর] দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রকাশ হবার পর সুপ্রিম কোর্টের এডিডেভিড শাখার সকল কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এ গণবদলির বিষয়টি হাইকোর্টের রেজিস্ট্রার দপ্তর থেকে গণমাধ্যমকে নিশ্চিত করা হয়েছে। সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগ এ নিয়ে ক্ষোভ প্রকাশের পর আজ এ পদক্ষেপ গ্রহণের খবর পাওয়া গেল।

বিস্তারিত...

    সর্বশেষ সংবাদ

    অনলাইন জরিপ

    • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
      ভোট দিয়েছেন ১২২৮ জন
      হ্যাঁ
      না
      মন্তব্য নেই