তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আত্রাইয়ে গ্যাস সিলিন্ডার বিষয়ক কর্মশালা

আত্রাইয়ে গ্যাস সিলিন্ডার বিষয়ক কর্মশালা
[ভালুকা ডট কম : ১৭ অক্টোবর]
নওগাঁর আত্রাইয়ে গ্যাসসিলিন্ডর ব্যবহারকারীগণের সচেতনতা বৃদ্ধি মূলক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা প্রশাসন ও পরিষদের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে এ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো: ছানাউল ইসলাম।

কর্মশালায় আত্রাই ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষের নেতৃত্বে উপজেলা পরিষদ মাঠে গ্যাস সিলিন্ডার হতে লাগা আগুন, অগ্নিনির্বাপক যন্ত্রের ব্যবহার এবং বালতি ও হাতের সাহায্যে দুর্ঘটনা হতে মুক্তির উপায় বিষয়ক মহরা উপস্থাপন করা হয়। উক্ত মহরা পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, ইউএনও মো: ছানাউল ইসলাম, ভাইস চেয়ারম্যান শেখ মো. হাফিজুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম। পরে উপজেলা পরিষদ হল রুমে প্রজেক্টরের মাধ্যমে গ্যাস সিলিন্ডারদ্বারা বাসা বাড়ীতে কোনরুপ দুর্ঘটনা ছাড়া ব্যবহার সম্পর্কে সচেতনতা মূলক ভিডিও প্রদর্শন করা হয়।

ইউএনও মো: ছানাউল ইসলাম গ্যাস সিলিন্ডার ব্যবহার সম্পর্কে মা-বোনদের দেখানো নিয়মের যথাযথ প্রয়োগের আহবান জানান। তিনি ব্যবসায়ীদের সতর্ক করে বলেন, বিস্ফোরক পরিদপ্তর এবং ফায়ার সার্ভিসের অনুমোদন ছাড়া কেউ গ্যাস সিলিন্ডার বিক্রয় করবেন না। অনুমোদন না নিয়ে কেউ ব্যবসা করলে তার বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই