তারিখ : ০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পেঁয়াজ সিন্ডিকেটে মন্ত্রী-এমপিরা জড়িত-রিজভী

পেঁয়াজ সিন্ডিকেটে আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা জড়িত-রিজভী
[ভালুকা ডট কম : ১৫ নভেম্বর]
পেঁয়াজ সিন্ডিকেটের সঙ্গে বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা সরাসরি জড়িত বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পেঁয়াজ নিয়ে কারসাজির ঘটনায় ব্যর্থ মন্ত্রী ও সরকারের পদত্যাগ দাবিও করেন তিনি।

আজ (শুক্রবার) সকালে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশে এ দাবি করেন রিজভী। কারাবন্দি খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও পেয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দল এ বিক্ষোভ মিছিল আয়োজন করে।

বিএনপির এ নেতা বলেন, দেশে পর্যাপ্ত পেঁয়াজ থাকার পরও ক্ষমতাসীন দলের সিন্ডিকেটের কারণে পেঁয়াজের কেজি দেড় শতকের পর ডাবল সেঞ্চুরি পেরিয়েছে। গতকাল যোগ হয়েছে আরও ৪০ টাকা। ২৪০ টাকা ছাড়িয়েও থামেনি দাম। সংসদে বাণিজ্যমন্ত্রীর পক্ষে শিল্পমন্ত্রী যেদিন বললেন বাজার নিয়ন্ত্রণে, তার পরদিনই একলাফে ৩০ থেকে ৪০ টাকা বেড়ে যায়। তাদের বক্তব্য সিন্ডিকেটকে উসকে দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি।

রিজভী আরও বলেন, দেশের জনগণ মনে করে পেঁয়াজ নিয়ে লুটতরাজ চলছে, তার সঙ্গে কোনো কোনো মন্ত্রী-এমপি সরাসরি জড়িত। এ কারণে দাম নিয়ন্ত্রণে কঠোর পদক্ষেপ না নিয়ে বিভ্রান্তিমূলক কথাবার্তা বলছে সরকার। অবিলম্বে আমরা ব্যর্থ মন্ত্রী ও সরকারের পদত্যাগ দাবি করছি।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, সরকারের ইচ্ছার বাইরে আদালত থেকে তার মুক্তি হবে না। এজন্য রাজপথে আন্দোলনের কোন বিকল্প নেই। গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করতে জনগণকে সঙ্গে নিয়ে রাজপথে নামতে হবে। এ সময়, সংসদে বিএনপির ছয় সাতজন নেতা থেকে কি লাভ, তা নিয়েও প্রশ্ন তুলেন রিজভী।

এ সময়, গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে গুরুত্বপূর্ণ ব্যক্তি, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠান এবং স্পর্শকাতর বিষয়ে সংবাদ প্রকাশের আগে যথাযথভাবে যাচাই করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা গণবিজ্ঞপ্তিকে নিয়ন্ত্রণমূলক বলে অভিহিত করেন বিএনপির এ নেতা।

এদিকে, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ভোট ছাড়া নির্বাচন হয়ে সংসদ গঠন সম্ভব হলে পেঁয়াজ ছাড়া রান্নাও সম্ভব। পেঁয়াজের দাম বৃদ্ধির কারণ সিন্ডিকেটের কারসাজি। বর্তমানে পেঁয়াজের অভাবের চেয়ে সংকটের প্রচার আরও বেশি সুযোগ করে দিয়েছে। কারণ কোনো জিনিসের অভাব হলে তার দাম এমনিতেই বেড়ে যায়।

আজ (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত সাদেক হোসেন খোকা স্মরণ সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন তিনি। এ সময়, সরকারের ইচ্ছা ছাড়া আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি সম্ভব নয় বলেও মন্তব্য করেন বিএনপির এ নেতা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই