তারিখ : ০৮ ডিসেম্বর ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় নবান্ন উৎসব পালিত

নওগাঁয় নবান্ন উৎসব পালিত
[ভালুকা ডট কম : ১৬ নভেম্বর]
আজ পহেলা অগ্রহায়ন। নবান্ন উৎসব। আমন মৌসুমের নতুর ধনের আগমনের সাথে বাঙগালি সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ এই দিনটি। বিশেষ করে কৃষক ও ক্ষেতমজুরদের মহা আনন্দের দিন আজ। নবান্ন উৎসব উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে চলছে নানা আয়োজন।

নবান্ন উৎসব উপলক্ষে শনিবার সকালে নওগাঁয় জেলা প্রশাসন ও জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের উদ্যোগে পুরাতন কালেকটরেট চত্বর থেকে একটি বর্ন্যাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে সমবায় চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক আলোচনা সভায় প্রধান অতিথির ছিলেন জেলা প্রশাসক মো: হারুন অর-রশীদ।

এসময় পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসটি মোঃ কামরুজ্জামান, সদর উপজেলা নির্বাহী অফিসার আদুল্লাহ আল মামুন, সামাজিক সংগঠন একুশে পরিষদের সভাপতি এ্যাডঃ ডি,এম আব্দুল বারী,  জেলা জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সাধারন সম্পাদক মোসাদ্দেক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

পরে সংস্কৃতিক অনুষ্ঠান ও নৃত্য পরিবেশন করে স্থানীয় শিল্পীরা। অনুষ্ঠানে স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, সামাজিক সংস্কৃতিক ব্যাক্তি, সমাজ কর্মি, শিল্পী ও চাষিরা অংশ নেয়। নবান্ন উৎসবে গ্রাম বাংলার ঘরে-ঘরে চলছে নতুন ধানের পিঠা-পায়েসসহ বাহারি খাবার আয়োজন। এ উপলক্ষে গ্রামীণ মেলা বসেছে বিভিন্ন স্থানে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই