তারিখ : ১০ ডিসেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বাজার স্থিতিশীল রাখতে ইউএনও’র অভিযান

পেঁয়াজের পর হঠাৎ লবণের সিন্ডিকেটের পায়তারা,বাজার স্থিতিশীল রাখতে ইউএনও’র অভিযান
[ভালুকা ডট কম : ১৯ নভেম্বর]
পেয়াঁজের ঝাজঁ কাটিয়ে উঠতে না উঠতেই লবণের চড়া দাম হাকাঁনোর চলছে সিন্ডিকেট। চারিদিকে ছড়িয়ে দিচ্ছে লবণের দাম বাড়ানোর গুজব। বর্তমান বাজারে পেয়াঁজের দাম যথেষ্ট কমিয়ে আনার ফলে বাজার স্থিতিশীলতায় রয়েছে। তবু কিছু অসাধু ব্যবসায়ী পেয়াঁজের পাশাপাশি লবণের কৃত্রিম ক্রাইসিস সৃষ্টি করে পুনরায় বাজারকে অস্থিতিশীল করার লক্ষ্যে গোপনে লবণ মজুদ করে গুজবের পায়তারা করছে। সে লক্ষ্যে বাজারকে স্থিতিশীল রাখতে ময়মনসিংহের নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন মঙ্গলবার নান্দাইল উপজেলা সদর বাজার এবং বারুইগ্রাম চৌরাস্তা বাজারে অভিযান পরিচালনা করেন।

নান্দাইল সদরে প্রমা ডিস্ট্রিবিউটর, প্রমা স্টোর, কলি স্টোর, আকিব ট্রেডার্স সহ বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে লবণের কোনধরনের ক্রাইসি দেখতে পাননি। বরং নান্দাইলে ট্রাক ভর্তি লবণের বস্তা আমদানী সহ বিভিন্ন পাইকারী ও খুচরা দোকানে যথেষ্ট পরিমাণ লবণের বস্তা মজুদ পাওয়া গেছে।

জানাযায়, ৬০/৬৫ কেজি খোলা লবণের প্রতি বস্তা ৬০০ টাকা থেকে ৬৫০টাকায় পাইকারী বিক্রয় করা হবে। যেখানে খুচরা বিক্রেতারা প্রতি কেজি ১৩-১৫ টাকা বিক্রি ও প্যাকেট জাত লবণের নির্ধারিত এমআরপি মুল্য বিক্রয় করতে পারবেন বলে ব্যবাসীয়দের নির্দেশনা প্রদান করেন। পরে তিনি বারুইগ্রাম চৌরাস্তা বাজারের কাচাঁমালের আড়ত এবং খুচরা বাজারে পেয়াঁজ ও লবণের দাম নিয়ে মনিটরিং করেন। উপজেলা নির্বাহী অফিসার কাচাঁমালের আড়তদারগণকে পাইকারীভাবে পেয়াঁজের ধরন অনুযায়ী ১৪০টাকা ও ১৫০ টাকা পাইকারী বিক্রি করা সহ নিয়মিত সবধরনের কাচাঁমালের মুল্য তালিকা বোর্ড টানানোর জন্য সর্বশেষ নির্দেশনা প্রদান করেন। এছাড়া সরকারী নিষিদ্ধ ঘোষিত পলিথিন বিক্রি না করার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসারের সাথে পৌর কাউন্সিলর রেজাউল করিম ভূইয়া রিপন, নান্দাইল চৌরাস্তা বাজার এলাকায় সাথে ছিলেন সিনিয়র সাংবাদিক মোহাম্মদ এনামুল হক বাবুল, এবি সিদ্দিক খসরু, শাহজাহান ফকির, মঞ্জুরুল হক মঞ্জু প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার আরো জানান, কোন অসাধু ব্যবসায়ীগণ যাতে কোন ধরনের সিন্ডিকেট করে কাচামাঁলকে বাজার মূল্যের চেয়ে বেশী ধর বিক্রি করে বাজারের অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সেজন্য অভিযান অব্যাহত থাকবে। পরে তিনি নান্দাইল প্রেসক্লাবের উপস্থিত সাংবাদিকদের বাজার মনিটরিংয়ের বিষয়টি অবহিত করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই